ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

মৃত ৬৪ জনের সম্পর্কে যা জানানো হয়েছে

                       
প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ৩০ জুন, ২০২০

দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যার বড় ধরনের বৃদ্ধি হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের। এরআগে সোমবার (২৯ জুন) এ সংখ্যা ছিল ৪৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৬৮২ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৪৭ জনে। আজ মঙ্গলবার (৩০ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। তিনি জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৪৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫৪৪ জনকে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৪২৬টি। শনাক্তের হার ১৯.৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। সুস্থতার হার ৪০.৯৮% এবং মৃত্যুর হার ১.২৭ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ ২১ জন, ৬১-৭০ ১৬ জন, ৭১-৮০ ১১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৫২ জন ও নারী ১২ জন। এদের মধ্যে সর্বোচ্চ ৩১ জন ঢাকা বিভাগের। এরপরই আছে চট্টগ্রাম বিভাগ (১২ জন)। হাসপাতালে মারা গেছেন ৫১ জন এবং বাড়িতে ১৩ জন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com