প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মেডিকেলে না পড়েই ডাক্তার, ভিজিট নেন ৬০০ টাকা!

   
প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২০

ফেনীতে মেডিকেল কলেজে পড়াশোনা না করে এমবিবিএস, এমডি, পিএইচডি ডিগ্রির সাইনবোর্ড ব্যবহার করে দীর্ঘ ২০ বছর চিকিৎসা দিয়ে যাচ্ছেন ভুয়া ডাক্তার নেজাম উদ্দিন। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গোপন সংবাদেরর ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে আটক করে র‍্যাব। চর্ম, যৌন, এলার্জি, শ্বেতরোগে বিশেষজ্ঞ এমন সাইনবোর্ড লাগিয়ে প্রতি রোগী থেকে ৬শ’ টাকা ফি নেন এ ভুয়া ডাক্তার। এভাবে করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযানে র‌্যাব তার কাছ থেকে ডাক্তারি বিভিন্ন সরাঞ্জমাদি উদ্ধার করে। তবে ডাক্তারি কোনো কাগজপত্র দেখাতে পারেনি র‌্যাবের কাছে।

র‌্যাবের ফেনী ক্যাম্প কমান্ডার এএসপি নুরুজ্জামান জানান, র‌্যাব-৭ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ফেনী শহরের মডেল থানার সমানে ট্র্যাংক রোডস্থ জননী ডায়গনস্টিক সেন্টারে একজন লোক ডাক্তারি শাস্ত্র না পড়েই ডাক্তার পরিচয়ে চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ও সিভিল সার্জন অফিসের একজন ডাক্তারকে সঙ্গে নিয়ে মো. নেজাম উদ্দিনকে আটক করে। সে জেলার ফাজিলপুর উপজেলার ফাজিলপুর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং তার চেম্বার তল্লাশি করে ভুয়া ব্যবস্থাপত্রের ২টি প্যাড, ১টি বিপি মেশিন, ১টি স্টেথোস্কোপ, ২৮টি ফাইল কভার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ ধারা অনুযায়ী মামলা রুজু করে ফেনী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: