প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু

   
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ৭ জুলাই ২০২০

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের বড় ভাই প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ইন্তেকাল করেছেন। সোমবার (৬ জুলাই) রাত ১২টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক এই কর্মকর্তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮০ বছরের বেশি। বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন তিনি। অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রাতে ম্যাসিভ হার্টঅ্যাটাক হয়। তখনই তিনি মারা যান। পাঁচ ভাই, ছয় বোনের মধ্যে মো. শফিকুল ইসলাম ছিলেন সবার বড়। আর আতিকুল ইসলাম সবার ছোট।

শফিকুল ইসলাম ১৯৩৮ সালের ২৯ ডিসেম্বর কুমিল্লা জেলার তিতাস থানার লালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৭ সালে সাবেক আহছানউল্লাহ ইঞ্জিনিয়ারিং কলেজ (বর্তমান বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ১৯৬৫ সালে স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল সমিতির একজন ফেলো সদস্য।

স্নাতক পাসের পর কিছু দিন তিনি সরকারি চাকরি করেন। ১৯৬৫ সালে তিনি রূপপুর পারমাণবিক প্রকল্পের প্রকল্প পরিচালক ছিলেন। দীর্ঘদিন তিনি এ প্রকল্পে প্রকৌশল পরামর্শক হিসেবে কাজ করেছেন এবং দেশের বৃহত্তম নির্মাণসমূহে পরামর্শক হিসেবে অবদান রেখেছেন।

১৯৮৬ সালে বর্তমান তৈরি পোশাকশিল্পের অগ্রপথিক হিসেবে তার ছোট ভাই মো. আতিকুল ইসলামকে সঙ্গে নিয়ে তৈরি পোশাকশিল্প প্রতিষ্ঠা করেন। বর্তমানে ইসলাম গার্মেন্টস লিমিটেড অ্যান্ড গ্রুপ দেশের একটি বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান। তিনি ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: