ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

মেসির মৃত্যুতে কফিন নিয়ে নাচতে চান তারা!

                       
প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, ১১ মে, ২০২০

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া মানুষের শেষকৃত্যে শবযাত্রার সময় মৃতদেহকে কাঁধে নিয়ে নেচে নেচে সবাইকে আনন্দ প্রদান করা একটি দল বেশ আলোচিত। তারা ঘানার অধিবাসী। ‘ড্যান্সিং পলবিয়ারার্স’ নামের এই দলটির রয়েছে বিশেষ এক ইচ্ছা। বিশ্বখ্যাত ফুটবল তারকা মেসি, রোনালদিনহোর শেষকৃত্যে নাচতে চান তারা!

তাদের ইচ্ছা, ফুটবল জগতের কিছু মানুষের শেষকৃত্যের সময় কফিন কাঁধে নিয়ে নাচানাচি করা। কোন ফুটবলারদের শেষকৃত্যে নাচতে চান ঘানার এই কফিন পলবিয়ারাররা? ফরাসি ফুটবলবিষয়ক সংবাদমাধ্যম ফুট মারকাটোর এমন প্রশ্নের উত্তর দিয়েছেন পলবিয়ারার প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা বেঞ্জামিন আইদু। তিনি বলেন, ‘আমি অবশ্যই সবার দীর্ঘ আয়ু কামনা করি। তবে যদি সুযোগ পাই… আসলে স্বপ্ন দেখি রোনালদিনহোর শেষকৃত্যে নাচছি। এরপর (ডিয়েগো) ম্যারাডোনা এবং সবশেষে মেসি।

রোনালদিনহো হচ্ছেন এমন একজন যিনি সবসময় আমাকে মুগ্ধ করেছেন। এটা হচ্ছে একজন নৃত্যশিল্পীর পক্ষ থেকে আরেক শিল্পীর প্রতি শ্রদ্ধা যিনি ফুটবল মাঠেই নাচতেন।’ ঘানার আক্রায় ২০০৭ সালে ‘ওতাফ্রিজা পলবিয়ারিং’ নামের এক প্রতিষ্ঠান খোলেন আইদু। তার সেই প্রতিষ্ঠানের উদ্দেশ্য ছিল নেচে গেয়ে শবযাত্রায় থাকা মৃতের স্বজনদের কষ্টানুভব কমানো। এছাড়া নাচের মাধ্যমে মৃত ব্যক্তির প্রতি সম্মান জানানো হয় বলেও জানান তিনি। এ ব্যাপারে আইদু বলেন, ‘এখন অনেক মানুষই আর কাঁদতে চায় না। আবার অনেকেই কাঁদে। দুই পক্ষকে খুশি রাখতেই আমরা এই উদ্যোগ নিয়েছি।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com