প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মেয়রকে ধরে চুল কেটে দিল বিক্ষোভকারীরা

   
প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, ৮ নভেম্বর ২০১৯

বলিভিয়ায় ছড়িয়ে পড়েছে সরকারবিরোধী বিক্ষোভ। গতকাল বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিক্ষোভের জের ধরে দেশটির কোচাম্বারা রাজ্যের পেট্রিসিয়া আর্ক নামে এক মেয়রকে ধরে চুলে রং মাখিয়ে তার চুল কেটে দিয়েছে বিক্ষোভকারীরা। ঐ মেয়র দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল মাস পার্টির নেতা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (৭ নভেম্বর) বলিভিয়ার কোচাম্বাবা রাজ্যের ছোট শহর ভিন্টোতে একটি ব্রিজ অবরোধ করে রাখে সরকার বিরোধী আন্দোলনকারীরা। এ সময় কাছেই কোথাও প্রেসিডেন্ট ইভো মরালেসের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে দুই আন্দোলনকারী নিহত হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে।

পরে তারা ভিন্টোর মেয়র পেট্রিসিয়া আর্ককে টেনে-হিঁচড়ে রাস্তায় এনে শরীরে রঙ মাখিয়ে দেয়। সেই সঙ্গে জোর করে ধরে তার চুলও কেটে দেয় সরকার বিরোধী আন্দোলনকারীরা। কয়েক ঘণ্টা অপমান-অপদস্থের পর পুলিশ এসে আন্দোলনকারীদের কাছ থেকে তাকে উদ্ধার করে। গত ২০ অক্টোবর বলিভিয়ায় বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনের পর সরকার সমর্থক ও বিরোধী দলের মধ্যে সংঘর্ষের ঘটনা বেড়েই চলেছে। দুই পক্ষের সংঘর্ষে এখন পর্যন্ত তিনজন নিহত হয়েছে।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: