প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোংলায় কুমারী পূজার মধ্যদিয়ে মহাধুমধামে মহাঅষ্টমী উদযাপিত

   
প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, ২৪ অক্টোবর ২০২০

কামরুজ্জামান জসিম, মোংলা থেকে: করোনার প্রাদুর্ভাব ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্য দিয়ে মোংলায় জাকজমকভাবেই উদযাপিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। এবার মোংলার শেহলাবুনিয়ার বটতলা কেন্দ্রীয় মন্দির ও বঙ্গবন্ধু সড়কে সোনাপট্টির মন্দিরসহ ৩৩টি মন্দির-মন্ডপে উদযাপন হচ্ছে দুর্গাৎসব। করোনা বিধি নিষেধ মেনেই পূজা ও উৎসব পালন করছে পূজারী এবং ভক্তরা। পূজার প্রথম দিন ষষ্টী ও দ্বিতীয় দিন সপ্তমীতে প্রচন্ড বৃষ্টিপাত হওয়ায় উৎসবে কিছুটা ভাটা পড়ে। তবে সপ্তমীর বিকেল থেকে পূজা ও মন্দিরস্থলে ভিড় বাড়তে থাকে। ধর্মীয় নানা অনুষ্ঠান ও উৎসবের মধ্যদিয়ে পালিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের এ বড় উৎসব।

কুমারী পূজা, অন্জলী ও চন্ডি পাঠসহ নানা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মহাঅষ্টমী উদযাপন হচ্ছে মন্দির-মন্ডপগুলোতে। এবারও মোংলায় সবচেয়ে জাকজমকভাবে উদযাপন হচ্ছে সোনাপট্টির আয়োজনের দুর্গাৎসবটি। চোখের পড়ার মত আকর্ষণীয় প্রতিমা ও সাজ এবং আলোক সজ্জা সকলের নজর কাড়ছে। তাই সবচেয়ে ভিড়ও বেশি এ পূজাস্থল জুড়ে। করোনা ও দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে ধর্মীয় এ অনুষ্ঠানে সামিল হতে দেখা গেছে সকল বয়সের মানুষকেই।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: