প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে সরকারি নির্দেশনা মেনেই ঈদের নামাজ

   
প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, ২৫ মে ২০২০

যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে ময়মনসিংহে ঈদুল ফিতরের ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনায় কোনও ঈদগাহে ঈদের জামাত হয়নি। মসজিদে ঈদের জামাত হয়েছে। ঈদ জামাতে আসা মুসল্লিরা জায়নামাজ নিয়ে মসজিদে আসেন। সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজে দাঁড়ালেও সরকারের নির্দেশনা অমান্য করে অধিকাংশ মুসল্লিকে মাস্ক ছাড়াই নামাজে আসতে দেখা গেছে। তবে ঈদের জামাত শেষে কেউ কোলাকুলি কিংবা হাত মেলায়নি।

মহাগরীর চরপাড়া হযরত বেলাল (রা.) জামে মসজিদের খতিব হাফেজ মুফতি মো. আনোয়ার হোসাইন জানান, ঈদের চাঁদ দেখা যাওয়ার পর পরই মসজিদের মাইকে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে ঈদের জামাতে অংশ নেওয়ার জন্য বারবার আহ্বান জানানো হয়েছে। নামাজের আগে আলোচনায় করোনা পরিস্থিতিতে সরকারের দিক নির্দেশনা মানার জন্য বলা হয়েছে। তবে এবার কোনও মুসুল্লি কোলাকুলি করেনি জানান তিনি।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান জানান, স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনে মসজিদে ঈদের নামাজ পড়ার জন্য মসজিদেও খতিব এবং মুসল্লিদের আহ্বান জানানো হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করতে পুলিশ প্রশাসন সহায়তা করেছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: