প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ চিকিৎসক নার্সসহ করোনা আক্রান্ত হয়েছেন ৩৪০ জন

   
প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ৭ জুলাই ২০২০

ময়মনসিংহে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ৩৪০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ২৪৯ জন। বাকী ৯১ জন হাসপাতালে ও নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। মঙ্গলবার (৭ জুলাই) ময়মনসিংহ জেলা সিভিল সার্জন এবিএম মসিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলার ১৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৪০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৪৯ জন সম্পুর্ণ সুস্থ্য কাজে যোগ দিয়েছেন। মূলত রোগীদের সংস্পর্শে এসে চিকিৎসা দেয়ার কারণে তারা করোনা আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, এত বিপুলসংখ্যক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ার মূল কারণ হচ্ছে স্বাস্থ্যকর্মীরা প্রতিনিয়ত রোগীদের পাশে থেকে চিকিৎসা দেয়া। এর মধ্যে অনেক রোগী করোনার উপসর্গ গোপন করে হাসপাতালে ভর্তি হওয়া। অথবা অনেক রোগী জানতই না যে, তাদের করোনা হয়েছে। তা ছাড়া প্রতিদিন করোনা রোগীর সংস্পর্শে থাকলে কোনো না কোনোভাবে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেই যায়। এ ক্ষেত্রেও তেমনটি হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কতজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন জানতে হাসপাতালের উপ-সহকারী পরিচালক জাকিউল ইসলাম বলেন, হাসপাতালে চিকিৎসক ৬৪ জন, নার্স ১০৬ জন, স্টাফ ১১৬ জন। এর মধ্য সুস্থ্য হয়েছেন চিকিৎসক ৪৮ জন, নার্স ৯৬ জন, স্টাফ ৮৫ জন। বাকীরা হাসপাতালে ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনা মনিটরিং সেলের বিভাগীয় সমন্বয়ক ডা. তারা গোলন্দাজ বলেন, সেবা দিতে গিয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন বেশি আক্রান্ত হচ্ছেন। তবে চিকিৎসকরা মনোবল হারাননি। তাঁরা রোগীদের পাশে আছেন, আগামী দিনেও থাকবেন।

এদিকে জেলা সিভিল সার্জন সুত্রে জানা যায়, জেলায় মোট করোনা পরীক্ষা করা হয়েছে ১৯৩১৮টি, এর মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২০৫২ জন, সুস্থ্য হয়েছেন ১২২৫ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪ জন। জেলায় করোনা থেকে সুস্থ্যতার হার ৫৯.৭%, সনাক্তের হার ১০.৬%, মৃত্যু হার ১.১৪% ভাগ

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: