প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

যাকাতের টাকা বিতরণে মারামারি, গুলিতে নিহত ১ আহত ১৫

   
প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ১৬ মে ২০২০

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় যাকাতের টাকা বিতরণ নিয়ে মারামারির রেশ ধরে গুলিতে একজন নিহত হয়েছেন। নিহতের বাবাসহ আরও অন্তত ১৫ জন গুলিতে আহত হয়েছেন। শুক্রবার (১৫ মে) গভীর রাতে উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে খলিল তালুকদারের বাড়িতে এসব ঘটনা ঘটেছে। নিহত মো. নাছের (৪০) চরণদ্বীপ ইউনিয়নের খলিল তালুকদার বাড়ির আলী মদনের ছেলে। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে। তারা হলেন শওকত ও জসিম। তাদের কাছ থেকে পিস্তল, গুলি, ছুরি, কিরিচসহ বেশকিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে ওই এলাকায় যাকাতের টাকা বিতরণ করছিলেন স্থানীয় এক ধণাঢ্য ব্যক্তি। নিহত নাছেরের ছোট ভাই লোকমান ও গ্রেফতার জসিম জাকাতদাতার সঙ্গে ছিলেন। এসময় তাদের দুজনের মধ্যে ঝগড়া শুরু হলে লোকমান জসিমকে ঘুষি মারেন। তখন জসিমের বড় ভাই শওকত এবং লোকমানের বাবা-ভাইয়েরা ঘটনাস্থলে আসেন। পরে আবারও মারামারি শুরু হয়। এসময় শওকতের গুলিতে নাছের ও তার বাবা আলী মদন গুলিবিদ্ধ হন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক নাছেরকে মৃত বলে ঘোষণা করেন। তার বাবা চিকিৎসাধীন রয়েছেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন তালুকদার জানান, শুক্রবার রাত ১ টা ৪০ মিনিটে বাবা ও ছেলেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। ছেলেকে ডাক্তার মৃত ঘোষণা করেন। বাবা চিকিৎসাধীন আছেন। এদিকে, বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম বলেন, নাছের ও শওকতরা প্রতিবেশি, তাদের আধিপত্যের দ্বন্দ্ব পুরনো। শুক্রবার রাতে যাকাত বিতরণের সময় তাদের মধ্যে ঝগড়া হয় এবং পরে গোলাগুলি হলে এতে একজন নিহত ও আরেকজন আহত হয়েছেন। দুজনকে আটক করা হয়েছে। অভিযান চলছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: