প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

যুক্তরাষ্ট্রকে এতো অসহায় কেউ কি দেখেছে?

   
প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, ৬ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। চীনে শুরু হওয়া এই মহামারী এখন পুরো বিশ্বে বিস্তার করছে। বিশ্বের ক্ষমতাধর সবগুলো দেশই এ ভাইরাসে আক্রান্ত হয়ে অচল হয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। রোববারও (৫ এপ্রিল) নিউ ইয়র্কে ৬০০ নতুন মৃতের সংখ্যা রেকর্ড করা হয়েছে। লুইসিয়ানা অঙ্গরাজ্যেও যাকে করোনার হটস্পট বলা হচ্ছে প্রায় ৫০০ এর মত মৃত্যু রেকর্ড করা হয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ১৫৯ জনে। মৃত্যুর স্তূপে অসহায় হয়ে পড়েছে দেশটি। যুক্তরাষ্ট্রকে কখনও এতো অসহায় কেউ দেখেনি।

দিন দিন ভয়াবহ হচ্ছে দেশটির পরিস্থিতি। যুক্তরাষ্ট্রের মানুষের জন্য চলতি সপ্তাহকে সবচেয়ে ‍দুঃখজনক সপ্তাহ বলে আখ্যায়িত করা হয়েছে। নিউ ইয়র্ক, লুইসিয়ানা, মিশিগান অঙ্গরাজ্যের পরিস্থিতিকে বিপদজনক বলা হচ্ছে। মার্কিন সার্জন জেনারেল জেরোমি অ্যাডামস বলছেন, পার্ল হারবার বা ৯/১১ এর মত পরিস্থিতি তৈরি হয়েছে আমাদের দেশে। এদিকে এরই মধ্যে কিছুটা আশার আলো দেখতে শুরু করেছে ইতালি ও স্পেন। দু সপ্তাহ পরে কমতে শুরু করেছে ইতালিতে মৃতের সংখ্যা। আবার স্পেনেও টানা তৃতীয় দিনের মত কম করোনায় মৃতের হার। এরই মধ্যে সারা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ হাজার।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: