যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যের রেকর্ড

   
প্রকাশিত: ৯:২৪ পূর্বাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

বিশ্বজুড়ে চলছে করোনাভাইরাসের তাণ্ডব। দিন যত যাচ্ছে বিশ্বব্যাপী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে ততই আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা বাড়ছে। ইউরোপের দেশ ইতালি ও স্পেনের মতো আমেরিকার পরিস্থিতিও ভয়াবহ। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ১৯৩৫ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে, যা বিশ্বে করোনার সংক্রমণে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

দেশটিতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে ৪ লাখ ৩৪ হাজার ৬৯৮। মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞরা আগেও সতর্ক করে দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্পকে। তাদের পূর্বাভাস মতোই এবার মৃত্যু বাড়ছে আমেরিকায়। সংখ্যাটা কোথায় গিয়ে থামবে, মার্কিন প্রেসিডেন্ট নিজেও তা জানেন না। তবে সংখ্যাটা যে ২ লাখে গিয়ে ঠেকবে, তা আগাম জানিয়ে মার্কিন প্রেসিডেন্টকে মানসিক ভাবে প্রস্তুত থাকতে বলেছেন বিশেষজ্ঞরা। বিশ্বের প্রবল শক্তিধর দেশের প্রেসিডেন্ট হয়ে, অসহায় ভাবে এ মৃত্যুর মিছিল চোখের সামনে দেখা যে কত যন্ত্রণার, ট্রাম্প তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন। সম্ভবত সেই মানসিক চাপ থেকেই করোনার চিকিত্সায় জরুরি হয়ে পড়া হাইড্রক্সি-ক্লোরোকুইন না পেলে, বন্ধুদেশ ভারতের বিরুদ্ধে প্রত্যাঘাতের হুমকি দিতেও পিছপা হননি ট্রাম্প। দেশটির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নিউইয়র্কে। এরপরের অবস্থানে রয়েছে নিউ জার্সি। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ৮৮ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৩০ হাজার ৩১০ জন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: