যুক্তরাষ্ট্রে করোনাক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে

   
প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

করোনাভাইরাসে বেসামাল বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার ৫০টি অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৮৫ হাজার ৪৩৫। শুক্রবার সেটা লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৩ ৯২জন। মাত্র ৪ দিনের ব্যবধানে দেশটিতে করোনা আক্রান্ত রোগী সংখ্যা বেড়েছে ৬২ হাজার! মৃতের সংখ্যা ১ হাজার ৫৪৩জন।

স্থানীয় সময় শুক্রবার দুপুর পর্যন্ত সেখানে মারা গেছে রেকর্ড একদিনে ২৬৫ জন। করোনা ভাইরাস দেশটিতে ছড়িয়ে পড়ার পর যা একদিনে সর্বোচ্চ। বৃহস্পতিবার মারা গিয়েছিল ২৫৩ জন। বুধবার মৃতের সংখ্যা ছিল ২৩৩ জন। মঙ্গলবার ছিল ১৬৪ জন। ২৩ মার্চ সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৪৩ হাজার ৭৮১ জন। ২৪ মার্চ সেটা হয় ৫৪ হাজার ৮৫৬। ২৬ মার্চ বেড়ে দাঁড়ায় ৮৫ হাজার ৪৩৫ এ।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নিউইয়র্কে, ৪৪ হাজার ৮১০ জন। এরপর নিউ জার্সিতে ৮ হাজার ৮২৫। এ ছাড়া ক্যালিফোর্নিয়ায় ৪ হাজার ৪৫৯, মিশিগানে ৩ হাজার ৬৫৭, ম্যাসাচুসেটে ৩ হাজার ২৪০, ওয়াশিংটনে ৩ হাজার ২০৭ ও ইলিনয়িসে ৩ হাজার ২৬ জন আক্রান্ত হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: