যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলে আবারও বেড়েছে প্রাণহানি

   
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ১২ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা থামছেই না। প্রতিনিয়ত অচেনা ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। আক্রান্তের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। চীনের উহান থেকে শুরু হওয়া অদৃশ্য ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে দুই কোটি ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৪ হাজারেরও বেশি মানুষের। করোনায় যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলে আবারও প্রাণহানি বাড়ছে। গতকাল মঙ্গলবার (১১ আগস্ট) যুক্তরাষ্ট্রে ১ হাজার ৪শ ৪ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত প্রায় ৫৩ হাজার মানুষ। মোট মৃত্যু ১ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে। আর শনাক্ত প্রায় ৫৩ লাখ।

ব্রাজিলে একদিনে ১ হাজার ২শ ৪২ জন প্রাণ হারিয়েছেন। আর শনাক্ত হয়েছেন ৫৪ হাজারের বেশি জন। করোনা শনাক্তের দিক দিয়ে এখনও শীর্ষে ভারত। দেশটিতে একদিনে ৬১ হাজারের বেশি মানুষ শনাক্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ৮শ ৩৫ জন। নিউজিল্যান্ডে আবার সংক্রমণ বেড়ে যাওয়ায় অকল্যান্ডে লকডাউন জারি করা হয়েছে। বিশ্বজুড়ে করোনায় একদিনে মৃত্যু ৬ হাজার ছাড়িয়েছে, শনাক্ত আড়াই লাখের বেশি মানুষ। মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। আর শনাক্ত ২ কোটি ৫ লাখের বেশি মানুষ। সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখের বেশি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: