যুবলীগের সাবেক নেতা জাকিরের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

   
প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ইসমাইল হোসেন সম্রাটের ঘনিষ্ঠ সহযোগী যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের বিরুদ্ধে প্রায় ৬ কোটি টাকার অবৈধ সম্পদে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। সোমবার (৩০ নভেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে এই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। চার্জশিটে তার বিরুদ্ধে ৫ কোটি ৮৫ লাখ টাকার অবৈধ সম্পদের তথ্য আনা হয়েছে। OOV শিগগিরই দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম মামলার চার্জশিট আদালতে দাখিল করবেন বলে জানা গেছে।

এর আগে জাকির হোসেনের নামে সাড়ে পাঁচ কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগে ২০১৯ সালের ১৩ই নভেম্বর দুদক মামলা করে। মামলার এজাহারে বলা হয়েছে, অনুসন্ধানের সময় বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-বিএফআইইউ থেকে পাওয়া তথ্যমতে দেশের বিভিন্ন ব্যাংকে চলতি, সঞ্চয়ী ও এফডিআর হিসাবে ৪ কোটি ৬৪ লাখ ৮ হাজার টাকা জমা আছে।

২০১৮-১৯ কর বর্ষে তিনি তার আয়কর নথিতে ৮৪ লাখ ৯৫ হাজার টাকার সম্পদের তথ্য দিয়েছেন। কিন্তু দুদকের অনুসন্ধানে তার সর্বমোট ৫ কোটি ৪৯ লাখ ৩ হাজার টাকা অর্জনের সুনির্দিষ্ট কোনো উৎস পাওয়া যায়নি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: