প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘যেখানে মামুনুল হক সেখানেই প্রতিরোধ’

   
প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, ২৯ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

হেফাজত নেতা মামুনুল হকসহ বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের প্রতিহতের ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ। রাজনৈতিক ফায়দা হাসিলে ধর্মের দোহাই দিয়ে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে ষড়যন্ত্র মেতে উঠেছে, তাদের রাজপথে মোকাবিলার হুঁশিয়ারি দিয়েছে যুবলীগ। আর হেফাজত নেতা মামুনুল হকসহ বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের প্রতিহতের ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক লীগ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে রবিবার (২৯ নভেম্বর) সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মানববন্ধনের আয়োজন করে আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতারা বলেন, রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য ধর্মকে ব্যবহার করে ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী অপশক্তি।

ভাস্কর্য নিয়ে অপপ্রচারের জন্য মামুনুল হককে প্রতিহতের ঘোষণা দেন নেতারা। স্বেচ্ছাসেবক লীগ নেতারা মানববন্ধনে ভাস্কর্য নির্মাণ নিয়ে যারা বিরোধিতা করাকে দেশবিরোধি চক্রান্ত হিসেবে আখ্যায়িত করেন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম আফজালুর রহমান বাবু বলেন, ‘আমরা আজকে শুধু প্রতিবাদ করছি কিন্তু আমরা প্রতিরোধ গড়ে তুলবো। মামুনুল হক যেখানেই যাবে সেখানেই আমরা প্রতিরোধ গড়ে তুলবো।’

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ‘মৌলবাদী শক্তিকে প্রতিহত করার জন্য সারা দেশের স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাই যথেষ্ট।’

এদিকে জঙ্গি, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামী যুবলীগ। এ সময় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারীদের রাজপথে প্রতিহতের ঘোষণা দেন যুবলীগ নেতারা।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে যারা নতুন নাটক সাজাচ্ছেন তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।’ এছাড়া বাংলার মাটিতে মৌলবাদী গোষ্ঠীর কবর রচনা হবে বলেও উল্লেখ করেন যুবলীগের সাধারণ সম্পাদক। সোমবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণাও দেয় যুবলীগ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: