প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সিটি নির্বাচন

যেভাবে শেষ হবে ভোটের ফলাফল ঘোষণার প্রক্রিয়া

   
প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, ১ ফেব্রুয়ারি ২০২০

ঢাকার দুই সিটি করপোরশনের ভোট আজ শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮ টায়। ইলেকট্রনিক ভোটিংয়ে মেশিনে (ইভিএম) বিকাল চারটা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হবে। এরপর কেন্দ্রেই ভোট গণনা করা হবে।

নির্বাচন কমিশন জানায়, দুই সিটির বিভিন্ন কেন্দ্র থেকে পাওয়া ফল কেন্দ্রীয়ভাবে দুই জায়গা থেকে ঘোষণা করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন করা হবে শেরে বাংলা নগরের কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তন থেকে। আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সব কেন্দ্রের ভোটের ফল সংগ্রহ ও পরিবেশন করা হবে সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি মিলনায়তন থেকে। বিকাল চারটায় ভোট শেষ হওয়ার পর কেন্দ্রভিত্তিক ভোট গণনা ও কেন্দ্রের ফলাফল ঘোষণা করবেন সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার। এরপর রিটার্নিং অফিসার একীভূত তথ্য নিয়ে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করবেন। ঢাকা উত্তরে রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্ম সচিব মো. আবুল কাসেম এবং দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা ইসির আরেক যুগ্ম সচিব মো. আব্দুল বাতেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: