যে তিন উপায় করোনা থেকে সুরক্ষিত রাখে

   
প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, ২৪ মে ২০২০

তিনটি উপায়ে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। রোববার (২৪ মে) নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে তিনি বলেন, সচেতনতা, সতর্কতা ও নিয়ম মেনে চলা— এ তিনটি উপায় আপনাদেরকে করোনা থেকে সুরক্ষিত রাখতে পারবে। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, করোনাভাইরাস নাক, মুখ ও চোখের মাধ্যমে শরীরে প্রবেশ করে। অযথা নাক, মুখ ও চোখে হাত দেবেন না। শিশুদের এ ব্যাপারে সচেতন করবেন।

নাসিমা সুলতানা খাবারের বিষয়ে বিশেষ খেয়াল রাখার আহ্বান জানান। তিনি বলেন, পুষ্টিকর খাবার, পানি ও তরল খাবার, ভিটামিন সি সমৃদ্ধ খাবার যেমন: লেবু, কমলা, মাল্টা, পেয়ারা এবং টাটকা শাক সবজি খাবেন। জিংক সমৃদ্ধ খাবার যেমন, ডিম, মাংস, কুমড়া ও লাউয়ের বিচি, পালং শাক, মাশরুম, রসুন, দুধ ও দুগ্ধজাত খাবার খাবেন। রোগ প্রতিরোধ ক্ষতা বৃদ্ধি করতে খাবারের পাশাপাশি মনোবল চাঙ্গা রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: