প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

যে বিদ্যালয়ে পিএসসিতে পাস করেনি একজনও

   
প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, ১ জানুয়ারি ২০২০

গতকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) প্রকাশিত হয় প্রাইমারী স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষার ফলাফল। এই ফলাফলে কুমিল্লার চান্দিনার একটি বিদ্যালয়ের কোনো শিক্ষার্থীই পাশ করেনি। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ফলাফল ঘোষণার পর এ তথ্য নিশ্চিত করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন।

তিনি জানান, প্রাথমিক সমাপনী পরীক্ষায় চান্দিনা উপজেলার ১৩৫টি প্রাথমিক বিদ্যালয়ের ৬ হাজার ৮৬৬জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১৩৪টি প্রাথমিক বিদ্যালয়ের ৬ হাজার ৪১০জন শিক্ষার্থী পাশ করে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫১৫জন শিক্ষার্থী। একমাত্র উপজেলার মাধাইয়া ইউনিয়নের দক্ষিণ নাওতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোনো শিক্ষার্থী পাশ করতে পারেনি। ওই বিদ্যালয় থেকে ১০জন পরীক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। বিদ্যালয়ের ১৪৩জন শিক্ষার্থীর বিপরীতে ৫জন শিক্ষক থাকার পরও এমন হতাশাজনক ফলাফল অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান উপজেলা শিক্ষা অফিসার।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: