যৌন হেনস্তার শিকার জাকারবার্গের স্ত্রী!

৩১ মে ২০১৯, ৮:১২:৪৪

ইন্টারনেট জনপ্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে একটি ওয়েবসাইট তরুণ-যুবদের মধ্যে খুব জনপ্রিয় হয়েছে। সেটি হলো ফেসবুক। ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ, তাঁর বিয়ে ও জীবন নিয়ে তৈরি চলচ্চিত্র 'সোশ্যাল নেটওয়ার্কিং সাইট' জাকারবার্গ সম্পর্কে জানতে মানুষের আগ্রহও অনেক বেড়েছে।

এদিকে সম্প্রতি জানা গেছে, মার্ক জাকারবার্গের স্ত্রী প্রিসিলা চানকে তাদেরই প্রধান নিরাপত্তা কর্মী যৌন হেনস্তা করেছেন বলে অভিযোগ তুলেছেন কয়েক জন কর্মকর্তা।

বিজনেস ইনসাইডার জানিয়েছে, এই অভিযোগ তুলেছেন জাকারবার্গের দুই সাবেক পারিবারিক কর্মকর্তা। অভিযুক্ত ব্যক্তির নাম লিয়াম বুথ। তিনি সিক্রেট সার্ভিসের সাবেক অফিসার।

জাকারবার্গের ওই দুই কর্মকর্তা আইনি চিঠি লিখে নিজেদের অভিযোগের বিষয়টি জাকারবার্গকে জানিয়েছেন।

জাকারবার্গের পারিবারিক অফিস থেকে এই অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। একজন মুখপাত্র জানিয়েছেন, তদন্ত চালকালীন বুথকে প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছে।

জাকারবার্গ এবং তার পরিবারের নিরাপত্তার জন্য ফেসবুক ২০ মিলিয়ন ইউএস ডলার ব্যয় করে।

প্রিসিলা চান কীভাবে যৌন হেনস্তার শিকার হয়েছেন, সেটি স্পষ্ট নয়। দুই কর্মকর্তা তাদের চিঠিতে বিষয়টি এভাবে বর্ণনা করেছেন, ‘লিয়াম বুথ প্রায়ই প্রিসিলা চানকে নিয়ে বৈষম্যমূলক মন্তব্য করতেন। তার গাড়ি চালানোর সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলতেন। তাকে এশিয়ান বলে বিতর্কিত কথা বলতেন। যেগুলো যৌন হয়রানির ভয়ংকর মাত্রায় পড়ে।’

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: