প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

রবিবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, ৪ এপ্রিল ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি মেষরাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বুধ ও মঙ্গল। ৫ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর বুধের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৫, ১৪, ২৩। আপনার শুভ বর্ণ: সবুজ ও লাল। শুভ গ্রহ ও বার: মঙ্গল ও বুধ। শুভ রত্ন: পান্না ও রক্তপ্রবাল। আজকের দিনে জন্মগ্রহনকারী বিখ্যাত ব্যক্তিরা হলেন: মার্কিন স্টেট মিনিষ্টার কলিন পাওয়েল, জয়চন্দ্র, পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার, অভিনেত্রী রাসমিকা মন্দনা প্রমুখ। আজকের দিনের শুভ রং: আজ আপনি লাল ও সবুজ বর্ণের বস্ত্র পরিধানে শুভ ফল পেতে পারেন। আজকের দিনের শুভ সময়: জ্যোতিষীর দৃষ্টিতে আজকের শুভ সময় সকাল: ৬:৪৫-১০:০৩, দুপুর: ১:২২-২:১১, রাত: ৭:০৬-৯:১৬ এর মধ্যে। জ্যোতিষ শাস্ত্রানুসারে আজ যে খাদ্য পরিতাজ্য: আজ বিকাল: ৪:১২ পর্যন্ত পুঁইশাক পরে বেগুণ খাওয়া নিষেধ। চন্দ্রাবস্থান: আজ চন্দ্র সিংহ রাশিতে অবস্থান করবে। ১২শী তিথি বিকাল: ৪:১২ পর্যন্ত পরে ১৩শী তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি সৃজনশীল ও শৈল্পিক কাজের জন্য ভালো থাকবে। গৃহতে অবস্থান করতে হচ্ছে তাই নিজের সৃজনশীল প্রতিভার চর্চা করুন। সু সময়ে সুফল অবশ্যই পাবেন। প্রেমিক প্রেমিকাদের সকল প্রকার ভুল বোঝাবুঝি এড়িয়ে চলাই ভালো। সন্তানের সাথে রাগারাগি না করে তাকে বোঝার চেষ্টা করুন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি পারিবারিক কাজে ব্যস্ততার। আত্মীয় স্বজনকে কিছু আর্থিক সাহায্য করতে চেষ্টা করুন। গৃহস্থালী কিছু সংস্কারের কাজে ব্যস্ত থাকবেন। মায়ের শরীর স্বাস্থ্য কিছুটা দূর্বল থাকতে পারে। প্রত্যাশিত পূরণ হতে থাকবে। যানবাহন ক্রয় বিক্রয়ে সফল হবেন। অনলাইনে কোনো বাহন ক্রয় করতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার দিনটি বৈদেশিক যোগাযোগের জন্য শুভ। ব্যবসায়ীক কিছু অর্ডার পেতে পারেন। গার্মেন্টস ও বস্ত্র ব্যবসায়ীরা পূনরায় কলকারখানা আরম্ভ করতে পারবেন। ছোট ভাই বোনের খোজ খবর নেওয়ার চেষ্ট করুন। অনলাইন বিক্রেতাদের ভালো আয় রোজগারের সুযোগ আসবে। প্রতিবেশীর সাহায্য করতে হতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি আর্থিক ক্ষেত্রে ভালো যাবে। খুচরা ও পাইকারী খাদ্য প্রস্তুতকারকদের উৎপাদন বাড়াতে হবে। রেস্টুরেন্টের খাবার পরিহার করলে ভালো করবেন। কিছু বকেয়া টাকা আদায় হওয়াতে মাসিক সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হবে। বকেয়া বেতন আদায় হবে। সাংসারিক ক্ষেত্রে শ্যালক শ্যালিকার কাছ থেকে কিছু অর্থ সাহায্য পেতে পারেন।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগস্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। শারীরিক ও মানসিক শক্তি ফিরে পাবেন। ব্যক্তি জীবনে কোনো নুতন পরিকল্পণা করতে পারেন। জীবন সাথীর সাথে কোনো বিষয়ে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে পারলে দিনটি ভালো যাবে। প্রভাবশালী কারো সাহায্য পাবেন।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর): কন্যার জাতক জাতিকার দিনটি বিদেশ সংক্রান্ত কাজের পক্ষে অনুকূল। হঠাৎ করেই দূরে কোথাও কাজের জন্য যেতে হতে পারে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করুন। পুলিশী হয়রাণি থেকে বাঁচতে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। অযথা ঘোড়াঘুড়ি না করে নিজের গৃহেই অবস্থান করুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। বকেয়া কিছু পাওনা আদায় করতে পারেন। ব্যবসায়ীক ক্ষেত্রে ভালো বেচাকেনার সুযোগ আসবে। বন্ধুর সাথে দেখা সাক্ষাৎ করতে পারেন। বড় ভাই বোনের কাছ থেকে কিছু উপহার সামগ্রী পেতে পারেন। চাকরিজীবীদের বকেয়া বেতন আদায়ে যোগ প্রবল।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি সামাজিক ও দাতব্য কাজে অংশ নেওয়ার। প্রভাবশালী কোনো ব্যক্তির কাছ থেকে কিছু ত্রাণ সামগ্রী বিতরণের জন্য পেতে পারেন। পৈত্রীক কোনো বিষয় সম্পত্তির অংশ আশা করা যায়। সরকারী চাকুরেদের স্বাস্থ্য নিরাপত্তার প্রশ্নে কোনো আপোষ করলে চলবে না। পদস্ত কর্মকর্তার সাথে দ্বন্দ্বে না জড়ানোই ভালো।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। বৈদেশিক বাণিজ্যের যোগাযোগ বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক ক্ষেত্রে বিদেশী কারো সহায়তা পেতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের সুযোগ আসতে পারে। প্রবাসে অবস্থানকারী ভাই বোনের জন্য কিছু দুঃশ্চিন্তা দেখা দেবে। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের সতর্ক থাকতে হবে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি খুব একটা খারাপ যাবে না। তবে রাস্তাঘাটে নিরাপত্তা কর্মীদের দ্বারা লাঞ্চিত হতে পারেন। ব্যবসায়ীক ক্ষেত্রে অতি মাত্রায় ঝুঁকি নেওয়া ঠিক হবে না। সাংসারিক ব্যয় ভার নির্বাহে কিছু টাকা ঋণ করতে হতে পারে। সঞ্চয়ের ক্ষেত্রে বাধা বিপত্তি দেখা দেবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সাথীর সাথে চলতে থাকা অনেক ভুল বোঝাবুঝির অবশান আশা করতে পারেন। খুচরা ও পাইকারী যৌথ ব্যবসায় কিছু নুতন বিনিয়োগ করতে হবে। বিয়ের ক্ষেত্রে চলতে থাকা বাধার অবশান আশা করা যায়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। কাজের লোকের অনুপস্থিতির কারণে কিছু কাজে ঝামেলা দেখা দেবে। অসুস্থদেও শরীর স্বাস্থ্যর উন্নতি আশা করা যায়। জমি ভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে কিছু ঝামেলা ও আত্মীয় বিরোধের সম্মূখীণ হতে পারেন। কোনো মূল্যবাণ দ্রব্য নষ্ট হতে পারে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: