প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নুরুল আমিন

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটিতে ধর্ষকদের বিরুদ্ধে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন

   
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

সারাদেশে ধর্ষণের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এতেই বর্তমানে নারী সমাজ দিশেহারা হয়ে পড়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী ,বিরোধীদলীয় নেত্রী ও স্পিকার থেকে শুরু করে রাষ্ট্রের উচ্চপদস্থ বিভিন্ন জায়গায় নারী কর্মকতা থাকা সত্ত্বেও, নিরাপত্তা নিয়ে শঙ্কিত নারী সমাজ ।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে সারাদেশে ধর্ষণ-নিযার্তন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবিতে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, ধর্ষণকারীদের সামাজিকভাবে প্রত্যাখ্যান করতে হবে। ধর্ষকদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ধর্ষকদের সাজা দেওয়ার জন্য আলাদা ট্রাইব্যুনাল গড়ে তুলতে সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক, রাঙ্গামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার , রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র জনাব জামাল উদ্দিন, দৈনিক রাঙ্গামাটির ব্যবস্থাপনা সম্পাদিকা জিমি কামাল, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোর ফুল রাঙ্গামাটির সাধারণ সম্পাদক মাসুদ রানা রুবেল ও উইথ সী রাঙ্গামাটি জেলার সমন্বয়ক সীমা ত্রিপুরারসহ মানবাধিকার সংস্থা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: