প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

রাজধানীতে বিএনপির মিছিল, লড়াইয়ের হুঁশিয়ারি

   
প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলটির নেতৃত্বে দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহসিুচব রুহুল কবির রিজভী আহমেদ।

এসময় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য গণ-আন্দোলন গড়ে তোলার হুংকার দিয়ে রিজভী আহমেদ বলেন, আমরা জানি, কোনো অন্যায়ের জন্য নয়, কোনো অপরাধের জন্য নয়, অপরাধ একটাই বেগম জিয়ার এত জনপ্রিয়তা কেন? এত অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন? রিজভী বলেন, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এ মূহুর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। ‘এই সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। অসংখ্যা বেকার তরুণ হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভীষিকা। দেশের জনগণ এক ভয়ঙ্কর অশান্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠী ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এ সরকারের পতনের জন্য এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে’, বলেন রিজভী। মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুব দলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সম্পাদক- মোস্তাফিজুর রহমান মনির, সাবেক সদস্য ডা. জাহিদুল কবির, সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, মামুন ভূঁইয়া প্রমুখ।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: