প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাজধানীতে শীতের সঙ্গে বাড়বে বাতাস

   
প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২০

রাজধানী ঢাকাসহ তার আশপাশের এলাকায় গতকালের চেয়ে আজ (বুধবার) সর্বনিম্ন তাপমাত্রার হার কমতে পারে। একই সঙ্গে বাড়তে পারে বাতাসের বেগও।

বুধবার (২৬ নভেম্বর) আবহাওয়া অধিদফতরের প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিনের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৬ দশমিক ২০ ডিগ্রি সেলসিয়াস। তবে আজকের (বুধবার) বিজ্ঞপ্তিতে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে জানানো হয়।

এদিকে মঙ্গলবার বাতাসের বেগ ছয় থেকে ১২ কিলোমিটার হতে পারে বলে জানানো হয়েছিল। কিন্তু বুধবারের বিজ্ঞপ্তিতে আট থেকে ১২ কিলোমিটার বাতাসের বেগে হতে পারে বলে ধারণ করা হয়েছে।

বুধবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ৭ টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। রাজধানীর আবহাওয়া শুষ্ক থাকতে পারে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে আট থেকে ১২ কিলোমিটার ঘণ্টা বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা সামান্য কমতে পরে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বুধবার সকাল ৬ টায় পরিমাপকৃত তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৯৬ শতাংশ। গতকাল মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: