রাজশাহীকে একাই ফাইনালে তুললেন ক্যাপ্টেন রাসেল

   
প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে বিপিএলের ফাইনালে উঠল রাজশাহী রয়্যালস। আন্দ্রে রাসেলের দানবীয় ব্যাটিংয়ে ২ উইকেটের জয় পায় তারা। বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে রাজশাহী। দুই ওপেনার ফিরে যান মাত্র ১৪ রানে। এরপর ইরফান শুক্করের ৪৫ রান ছাড়া আর কেউই সেভাবে দাঁড়াতে পারেননি। তবে দায়িত্ব একাই কাঁধে তুলে নেন অধিনায়ক আন্দ্রে রাসেল। স্বভাবসুলভ ঝড় তুলে দলকে জয় এনে দেন।

এর আগে ক্রিস গেইল ঝড়ে রাজশাহীর বিপক্ষে বড় স্কোর দাঁড় করায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান করে বন্দরনগরীর দল। এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু হয়নি চট্টগ্রামের। শুরুতে বিদায় নেন ওপেনার জিয়াউর রহমান। ১২ বলে ৬ রান করে আউট হন তিনি। তার বিদায়ে শুরু হয় গেইল ঝড়। খেলেন ২৪ বলে ৬০ রানের টর্নেডো ইনিংস।

এদিকে, শুরু থেকে বিপিএলে ভালো করতে থাকা ইমরুল কায়েসও আজ ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ৭ বলে ৪ রান করেন এই বাঁ-হাতি। এরইমাঝে ১৮ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলেন দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। তার বিদায়ে শুরু হয় উইকেট ঝড়। ফিরে যান ওয়ালটন, নুরুল হাসান রায়াদ এমরিট। শেষ দিকে গুনারান্তের ঝড়ে লড়াইয়ের পুঁজি পায় বন্দরনগরীর দল।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: