প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

রাজশাহীতে এক মাসের ভাড়াও ছাড় দেবেনা মেস মালিকরা

   
প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, ২ জুন ২০২০

কামরুল ইসলাম অভি, রাজশাহী থেকে: মহামারি করোনা প্রাদূর্ভাবের মধ্যে রাজশাহী মহানগর মেস মালিকরা এক মাসের ভাড়াও ছাড় না দিয়ে এপ্রিল, মে ও জুন মাসের সম্পূর্ণ ভাড়া আদায় করার সিদ্ধান্ত নিয়েছেন। গত সোমবার এ নির্দেশনা দিয়েছেন মহানগর মেস মালিক সমিতি। নির্দেশনায় অস্বচ্ছল শিক্ষার্থীদের প্রতি মানবিক আচরণ করা, কোন শিক্ষার্থী ভাড়া আদায়ের ক্ষেত্রে মেস মালিকদের সাথে বিরূপ আচরণ করলে তা মেস মালিক সমিতিকে অবগত করা এবং করোনার কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীর ভাড়া সর্বোচ্চ মওকুফ করার জন্য মালিকদের নিজ বিবেচনায় মানবিক হওয়ার নির্দেশনাও দিয়েছেন তারা।

এদিকে সম্পূর্ণ ভাড়া আদায়ের নির্দেশনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। সাইফুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, টিউশন করে পড়াশোনার খরচ চালাতে হয় আমাকে। করোনার কারণে সেই সুযোগ আর নেই। তার উপর গত তিন মাসে মেসের পানি, বিদ্যুৎসহ কোন রকম সুবিধাই আমরা নেই নি। সেখানে সম্পূর্ণ ভাড়া নেয়া আমাদের উপর অবিচার ও অমানবিক আচরণ বলে মনে করি।

আশরাফুল ইসলাম নামের আরেক শিক্ষার্থী বলেন, দেশের এই সংকটের মধ্যে মেস মালিকদের এমন আচরণ রীতিমত অমানবিক। বিশেষ করে আমরা যারা মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে পড়াশোনা করছি তাদের জন্য বিষয়টা অনেক কষ্টসাধ্য হয়ে যাবে।

এ বিষয় মেস মালিক সমিতির সভাপতি এনায়তুল রহমান বলেন, অস্বচ্ছল ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের বিষয়টি বিবেচনা করবো। আর শিক্ষার্থীদেরও আমাদের বিষয়টি বিবেচান করা উচিত। করোনায় বন্ধ হওয়ার পরে শিক্ষার্থীদের পূর্বেও দুইমাসের ভাড়া এখনো দেয়নি। তাই সার্বিক দিক বিবেচনায় আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: