প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে হঠাৎ খাদ্যগুদাম থেকে ধান গায়েব

   
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, ২৬ মার্চ ২০২০

রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ খাদ্যগুদাম থেকে ৬০ মেট্রিক টন ধান গায়েব হয়ে গেছে। খাদ্যগুদামে ওসি এলএসডি নয়ন কুমার ধানগুলো বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো মঙ্গলবার সন্ধ্যায় গুদামটি সিলগালা করে দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কামারগাঁ খাদ্যগুদামের ওসি এলএসডি নয়ন কুমার গুদাম থেকে ৬০ মেট্রিকটন ধান বিক্রি করে দিয়েছেন এমন অভিযোগ পান জেলা প্রশাসক হামিদুল হক। বিষয়টি তিনি সরেজমিন তদন্তের জন্য জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ও জেলা কারিগরী খাদ্যপরিদর্শক সিহাবুল ইসলামকে নির্দেশ দেন।

পরে মঙ্গলবার (২৪ মার্চ) বিকালে এ দুই কর্মকর্তা তদন্তের জন্য গুদামে যান। তারা ৬০ মেট্রিক টন ধান কম পান। খাদ্যবিভাগের এ দুই কর্মকর্তা বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন। তখন জেলা প্রশাসক তানোরের ইউএনও সুশান্ত কুমার মাহাতোকে ঘটনাস্থলে গিয়ে গুদাম সিলগালা করার নির্দেশ দেন। সন্ধ্যায় সেখানে গিয়ে গুদামটি সিলগালা করে দেন ইউএনও।

জানতে চাইলে ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, জেলা প্রশাসকের নির্দেশে কামারগাঁ খাদ্যগুদামটি সিলগালা করে দেয়া হয়েছে। সেখানে ধান নিয়ে সমস্যা দেখা দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

যোগাযোগ করা হলে গুদাম কর্মকর্তা নয়ন কুমার বলেন, তিনদিন আগে উপজেলা খাদ্য কর্মকর্তার মৌখিক নির্দেশে দুটি চাল মিলকে ৩০ টন করে ৬০ টন ধান দেয়া হয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তা নিয়মিত অফিসে না আসার কারণে বরাদ্দপত্র অনুমোদন করা হয়নি। ধান বাইরে বিক্রি করা হয়নি বলেও দাবি করেন তিনি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: