প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

রাজস্থানের বিরুদ্ধে কলকাতার দাপুটে জয়

   
প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, ১ অক্টোবর ২০২০

আইপিএলের ১৩তম আসরের ১২তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৩৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার অখ্যাত ও নতুন বোলারদের তোপে রাজস্থানের ইনিংস থামে মাত্র ১৩৭ রানে।

এর আগে টস জিতে পিচের চরিত্র বুঝে নিতে রান তাড়া করার পথেই হাঁটেন রয়্যালস অধিনায়ক স্টিভ স্মিথ। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচেও ওপেনে নেমে ব্যর্থ সুনীল নারিনের পরিবর্ত নাইটরা আগামী ম্যাচে খুঁজলে অবাক হওয়ার কিছু থাকবে না। পঞ্চম ওভারে দলীয় ৩৬ রানের মাথায় ফিরলেন তিনি। দ্বিতীয় উইকেটে নিতিশ রানার সঙ্গে জুটিটা দারুণ জমেছিল গত ম্যাচের নায়ক শুভমান গিলের। জুটিতে এই দুই ব্যাটসম্যান ৪৬ রান যোগ করেন। কিন্তু দশম ওভারের শেষ বলে নিতিশ রানা আউট হতেই ছন্দপতন হয় নাইটদের।

আরও একটা নিশ্চিত অর্ধশতরানের দিকে এগোচ্ছিলেন গিল। কিন্তু দ্বাদশ ওভারের দ্বিতীয় বলে আর্চারের ডেলিভারিতে অর্ধশতরান থেকে মাত্র তিন রান দূরে থমকে যেতে পঞ্জাব তনয়কে। ব্যাট হাতে আরও একবার ব্যর্থ অধিনায়ক দীনেশ কার্তিকের উপর চাপ যে ক্রমশ ঘনীভূত হচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। গতদিন শূন্য রানের পর এদিন নাইট অধিনায়কের সংগ্রহ মাত্র ১ রান। ফিরলেন আর্চারের ডেলিভারিতে। তিনটি ছক্কা হাঁকিয়ে জ্বলে ওঠার বার্তা দিলেও দীর্ঘস্থায়ী হয়নি দ্রে রাসের ধ্বংসাত্মক ব্যাটিং। ১৪ বলে ২৪ রান করে ডাগ আউটে ফিরলেন ক্যারিবিয়ান পাওয়ার হিটার। রাসেল যখন ফিরলেন তখন দলের রান ১৪.২ ওভারে ১১৫।

শেষ পাঁচ ওভারে দলের রানকে টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব বর্তায় অভিজ্ঞ মর্গ্যানের উপর। কামিন্স এসে ১০ বলে ১২ রান করে আউট হন। কিন্তু ২৩ বলে অপরাজিত ৩৪ রানের মূল্যবান ইনিংসে ২০ ওভারে নাইটদের রান ১৭০-এর গন্ডি পেরোতে সাহায্য করেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে ইংরেজ অধিনায়ক। তাঁর ইনিংসে ছিল ১টি চার এবং ২টি ছয়। ৫ বলে ৮ রানে অপরাজিত থাকেন কমলেশ নাগারকোটি।

সংক্ষিপ্ত স্কোর

টস: রাজস্থান রয়্যালস

কলকাতা নাইট রাইডার্স: ১৭৪/৬ (২০ ওভার)
গিল ৪৭, মরগান ৩৪*, রাসেল ২৪, রানা ২২
আর্চার ১৮/২, তেভাটিয়া ৬/১, উনাদকাট ১৪/১

রাজস্থান রয়্যালস: ১৩৭/৯ (২০ ওভার)
কারান ৫৪*, বাটলার ২১
নাগরকটি ১৩/২, মাভি ২০/২, বরুণ ২৫/২

ফল: কলকাতা নাইট রাইডার্স ৩৭ রানে জয়ী।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: