রাবির ইতিহাসে প্রথম কোন সংগঠনের নেতৃত্বে দুই জনই মেয়ে

   
প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, ৫ সেপ্টেম্বর ২০২০

কামরুল হাসান অভি, রাবি থেকে: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম বারের মতো কোনো সংগঠনের নেতৃত্বে দুজনই মেয়ে দেখা গেছে। রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠনে এমনটা হয়েছে।

শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হিয়া মুবাশ্বিরাকে সভাপতি ও ইনস্টিটিউটের একই বর্ষের জান্নাতুল ফেরদৌস যুথিকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় ভার্চুয়াল সভায় গঠিত এ কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি-১ আতিয়া তাহমিদা (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট), সহ-সভাপতি ২ (খায়ের আল মাজিদ), যুগ্ম সাধারণ সম্পাদক-১ ফরহাদ হোসেন (ফলিত গণিত), যুগ্ম সাধারণ সম্পাদক-২ শাহিনুর খালিদ (গণযোগাযোগ ও সাংবাদিকতা), কোষাধ্যক্ষ তামিম আল নূর (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট) সহ-কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম (ইতিহাস) সাংগঠনিক সম্পাদক ফুয়াদ পাবলো (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট) সহ সাংগঠনিক সম্পাদক এম এফ রাব্বী (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট) জনসংযোগ সম্পাদক তানভীর আহমেদ (ইতিহাস)।

এছাড়া দপ্তর সম্পাদক সারোয়ার সজীব (ইতিহাস), প্রকাশনা সম্পাদক জুলিয়া আক্তার মিশু , সহশিক্ষাক্রম সম্পাদক নেওয়াজ শরীফ (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট), পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক শামস আল গালিব (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট) , সহ-পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক আয়েশা হুমায়রা এশা (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট), গবেষণা সম্পাদক সুমাইয়া আক্তার (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট), শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মনিসা আক্তার মিম (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট), কার্যনির্বাহী সদস্য ইমন চাকমা (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট)।

অন্যদিকে, ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম, ফার্মাসি বিভাগের অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের অধ্যাপক রুবাইয়্যাত জাহান, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক গৗতম রায়, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী খুুর্শিদ রাজীব ও ফাবাশ্বির হক।

উল্লেখ্য, দেশের শিক্ষা খাতে ইতিবাচক পরিবর্তনের ব্রত নিয়ে এডুকেশন, ইনোভেশন, রিসার্চ এই তিন মোটোকে সামনে ২০১৯ সালের যাত্রা শুরু করে শিক্ষা নিয়ে কাজ করা দেশের প্রথম সংগঠন রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: