প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক

রামপাল-মোংলায় সুপেয় পানির সংকট নিরসনে কাজ করছে রামপাল পাওয়ার প্লান্ট

   
প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২০

কামরুজ্জামান জসিম, মোংলা থেকে: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, উপকূলীয় এলাকা রামপাল-মোংলায় সুপেয় পানির সংকট নিরসনে রামপাল পাওয়ার প্লান্ট কাজ করছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্লান্ট সংলগ্ন দুটি উপজেলায় এ পর্যন্ত ৫টি সুপেয় পানির প্লান্ট স্থাপন করা হয়েছে। এর ফলে প্রায় দেড় হাজার পরিবার খাবার পানি পাচ্ছে।

এছাড়াও পাওয়ার প্লান্ট বিনামুল্যে মেডিকেল ক্যাম্প, শিক্ষা উপকরণ বিতরণ, কম্পিউটার প্রশিক্ষণসহ বহুমখি উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে। বিদ্যুত কেন্দ্রটি উৎপাদনে গেলে আরো বেশি বেশি উন্নয়নমুলক কাজ করা সম্ভব হবে।
শনিবার দুপুরে রামপাল উপজেলার গৌরম্ভাসহ ৪টি এলাকায় বিশুদ্ধ খাবার পানির প্লান্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড (বিআইএফপিসিএল) সামাজিক কর্মকান্ডের অংশ হিসেবে প্লান্ট সংলগ্ন বিভিন্ন এলাকায় পানি সরবরাহের এই প্লান্ট স্থাপন করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামপাল পাওয়ার প্লান্টের প্রকল্প পরিচালক এস.সি পান্ডে। বক্তৃতা করেন উপ-প্রকল্প পরিচালক মো: রেজাউল করিম, রামপাল উপজেলার চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, গৌরম্ভা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন গাজী, রাজনগর ইউপি চেয়ারম্যান আবদুল হান্নান ডাবলু এবং বিআইএফপিসিএল’র এজিএম (এইচআর) সিদ্ধার্ত মন্ডলসহ অন্যান্যরা।

উল্লেখ, এ পর্যন্ত রামপাল ও মোংলা উপজেলার গৌরম্ভা, রাজনগর ও বুড়িরডাঙ্গা ইউনিয়নে ৫টি পানির প্লান্ট স্থাপন করেছে বিআইএফপিসিএল। এর ফলে গৌরম্ভা, রাজনগর ও বুড়িরডাঙ্গা ইউনিয়নের প্রায় দেড় হাজার পরিবারের কয়েক হাজার মানুষের খাবার পানির চাহিদা পুরন হচ্ছে। এছাড়া রামপাল পাওয়ার প্লান্টের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ভারতীয় শ্রমিকসহ বর্তমানে দেশের বিভিন্ন প্রান্তের দক্ষ শ্রমিকরা কাজ করছে।

 

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: