প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

রাশিফল: করোনার প্রভাবে কেমন যাবে এই সপ্তাহ জেনে নিন

   
প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, ৩ এপ্রিল ২০২০

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনযোগ সহকারে করহে শ্রবণ।

মা – বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, টাকা পয়সা ধন-দৈলত কার হবে কেমন।

প্রেম, বিয়ে সংসার সুখ, বন্ধুভাগ্য ভাই, কেমনে যাবে সাত দিন সে প্যাঁচাল-ই বলে যাই।

কর্কট, সিংহ, কন্যা আর তুলা রাশিতে হবে, চাঁদের অবস্থান।

সেই মতো ঘটিবে ঘটন, জ্যোতিষী বলে যান।

আজ সমগ্র বিশ্বের মানব জাতি এক অপ্রতিরোধ্য ভাইরাসের বিরুদ্ধে অসহায়ের মতো লড়ছি। এ অসহায় অবস্থায় আমরা সকল দেশের, সকল বয়সের, সকল ধর্মের মানব জাতি এক প্রকার গৃহবন্দী ও পরস্পর পরস্পরের থেকে এক প্রকার বিচ্ছিন্ন। নিজের ও নিজের পরিবারের সু রক্ষায় আমাদের সকলকেই নিজ নিজ অবস্থান থেকে সংগ্রাম চালিয়ে যেতে হচ্ছে। মনে রাখতে হবে এ ভাইরাস তখনই আমাদের আক্রমন করবে যখন আমরা অসচেতন হবো, নিজেদের মধ্যকার সামাজিক দূরত্বকে কমিয়ে আনবো এবং পরিষ্কার পরিচ্ছন্নতার নিয়মকে অমান্য করবো।

আমরা যদি একবার ভেবে দেখি আজ বিশ্বের সেসকল দেশেই মৃতের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে যারা পরিষ্কার পরিচ্ছন্নতায় ও সামাজিক মেলা মেশায় অনেক সচেতন। যারা যেখানে সেখানে ময়লা আবর্জনা, কফ,কাশ,থুতুও ফেলে না।  তাদের সে মৃত্যুর মিছিলে যেমন রয়েছে রাজ পরিবারের সদস্য,তেমন রয়েছে সাধারন খেটে খাওয়া মানুষ। আজ এ ভাইরাস বয়সের কোনো তারতম্য মানছে না। দূর্বলকে খুঁজে তাকে আক্রান্ত করছে। আক্রান্তর তালিকায় উন্নত বিশ্বের প্রধানমন্ত্রী, রাজপরিবারের সদস্য,স্বাস্থ্য মন্ত্রী, মন্ত্রী উপদেষ্টা সহ রয়েছে অনেক কুটনীতিকও। তারাই যেখানে হিমশিম খাচ্ছে এ ভাইরাসের মোকাবেলায়, হারাচ্ছে স্বজনদের, সেখানে আপনার আমার অসচেতনার ফল কতোটা ভয়াবহ হতে পারে তা কি আমরা ভেবে দেখেছি? এবার ভাবতে হবে। অসচেতনতা পরিহার করে নিজের পরিবার, মা বাবা ও সন্তানের কথা ভেবে,সর্বোপরি বেঁচে থাকার এ সংগ্রামে জয়ী হতে নিজের সাথেই নিজেকে লড়তে হবে। মানতে হবে সুরক্ষার সকল ধাপ।

প্রয়োজনে অসচেতন ব্যক্তি, আত্মীয়, বন্ধু ও কর্মচারী থেকে নিজেকে নিরাপদে রাখতে হবে। সময় বিশেষে হতে হবে কঠোর, আবার সদয়। তার মানে আবার এটা নয় শুধু নিজেকে নিয়েই থাকবেন, দাড়াতে হবে সমাজের অসহায় মানুষের পাশে, পেটের দায়ে তাঁরাই যেনো এ ভাইরাসের বাহকে পরিনত না হয়। তাদের অন্ন ,বস্ত্র ,চিকিৎষা ও স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে যেতে হবে। বাড়িওয়ালা ও সম্পদশালীদের এ দূর্যোগের মূহুর্তে মানবতার উদাহরন সৃষ্টি করতে হবে। তাহলেই মানবজাতি টিকে থাকবে, টিকে থাকবে মানবতা। মানবতার জয় হোক।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার পারিবারিক বন্ধন দৃঢ় করার। আত্মীয় স্বজনের পাশে দাড়ান। পিতা মাতার আস্থা ও বিশ্বাস অর্জনের উপযুক্ত সময়। পারস্পরিক সম্পর্কের উন্নতির সময়। দীর্ঘদিন ধরে অবরুদ্ধ সন্তানকে সময় দিন। তার সাথে পরিস্থিতি নিয়ে আলাপ করুন। প্রয়োজনে তাদের পড়াশোনায় সহায়তা করতে হবে। প্রেমিক প্রেমিকাদেরকে সবচেয়ে বেশি সচেতন হতে হবে, আবেগের বশে বারবার গৃহ থেকে বেড় না হওয়াই ভালো। নিজের শরীরের প্রতি যতœ নিন। আবহাওয়া পরিবর্তনের কারনে গলাব্যাথা বা জ¦র হলেই আতঙ্কিত হবেন না। জীবন সাথীর সাথে সাংসারিক কাজে সাহায্য করুন। তাকে বকাঝকা না করে তাকে বোঝার চেষ্টা করুন। ভালো থাকুন নিরাপদে থাকুন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি সকল ভেদাভেদ ভুলে গিয়ে পাশে দাড়ানোর। ছোট ভাই বোনের খোঁজ খবর নিতে হবে। প্রতিবেশীর অবস্থা জেনে তার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিন। মিডিয়াকর্মী, সাংবাদিক ও রিপোর্টারদের পেশাগত কাজে নিজের নিরাপত্তার কথা ভাবতে হবে। আত্মীয় বন্ধু বান্ধব এর সঙ্গ এড়িয়ে চলুন। দুঃস্থ ও অসহায় আত্মীয়দের পাশে দাড়ান। ভাড়া বিষয়ে বাড়িওয়ালার সাথে আলাপ করুন। সৃজনশীল পেশাজীবীরা হতাশ হবেন না। সন্তানের সাথে দূরত্ব কমিয়ে তার বন্ধু হওয়ার চেষ্টা করতে হবে। আপনার সু স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে সচেতন হোন। কাজের লোকের উপর নির্ভরশীলতা কমাতে হবে।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার ভালো যাবে। হিসেব করে খরচ করার চেষ্টা করুন। শ্যালক শ্যালিকা বা দেবর ননদকে কিছু অর্থ সাহায্য করতে পারলে উত্তম। হোটেল ও রেস্টুরেন্ট, চায়ের দোকান বা ভিড় এড়াতে হবে। ছোট ভাই বোনের পাশে দাড়ান, তাদের বকাঝকা না করে তাদের মূখে হাসি ফোটাতে চেষ্টা করুন। অনলাইনে পণ্য ক্রয় করা অভ্যাশ করতে হবে। প্রতিবেশীদের সাথে একত্রিত হয়ে দুঃস্থ মানুষের পাশে দাড়ান। গ্রামের বাড়িতে যারা অবস্থান করছেন,আর্থিক সঙ্কটে পড়তে পারেন। আত্মীয়দের সাহায্য পাবেন। সন্তানের শরীর স্বাস্থ্যর প্রতি ও তাদের মনমানসিকতার প্রতি নজর দিন। তাদের সাথে গল্পগুজব করুন। খেলাধুলা করুন। নিয়মিত প্রিয়জনের খোঁজ নিন। তাকে মানসিক শক্তি যোগান। পরীক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যেতে হবে। গাফিলতি করলে আপনার প্রস্তুতি কোনো কাজে আসবে না।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি নিজেকে প্রমাণ করার। এ সপ্তাহে লড়তে হবে নিজের সাথে। মানসিক ভাবে শক্তি সঞ্চয় করতে হবে। কাজ করতে হবে সকলের জন্য। খুচরা বিক্রেতাদের মুনাফার প্রতি দৃষ্টি না দিয়ে মানবতার কথাও চিন্তা করতে হবে। আর্থিক ভাবে দূর্বল আত্মীয় স্বজনকে সাহায্য করুন। কিছু বকেয়া বিল পেয়ে যেতে পারেন। হোটেল ও রেস্টুরেন্ট এড়িয়ে চলুন। ছোট ভাই বোন ও প্রতিবেশীদের খোজ খবর নিতে হবে। এ সময়ে অভিমান করে থাকাটা ঠিক নয়। অনলাইনে পণ্য ক্রয় বিক্রয় এর চেষ্টা ফলপ্রসু হবে। সপ্তাহর শেষ দিকে কোনো সম্পদশালী আত্মীয়র সাহায্য পেতে পারেন। সাংসারিক বিষয়ে আপনাকে আরো বেশি নমনিয় হতে হবে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি সকল কাজে সাফল্যের। বিদেশ থেকে কোনো আত্মীয় স্বজনের সংবাদ পাবেন। সাংসারিক দৈনন্দিন খরচ নির্বাহে কিছু টাকা ব্যাংক থেকে তুলতে হবে। হটাৎ করেই দূরে কোথাও যাত্রা করতে হতে পারে। এ সপ্তাহে আপনাকে আরো বেশী ধৈর্য্যশালী হতে হবে। অধিক উত্তেজনা আপনার শরীরের জন্য ভালো নয়। আর্থিক বিষয়ে বেশি দুঃশ্চিন্তা করবেন না। সপ্তাহর শেষ দিকে বকেয়া কিছু টাকা আসবেই। বাহিরে অপ্রয়োজনে ঘুড়াঘুড়ি না করাই সঠিক সিদ্ধান্ত হবে। অধিকাংশ কাজ টেলিফোনেই সেড়ে নিন। বিদেশ থেকে ভালো সংবাদ আসবে। ছোট ভাই বোন আত্মীয় স্বজনের নিয়মিত খোঁজ নিন। বিপদের এ মূহুর্তে তাদের পাশে দাঁড়ান। সাংবাদিক মিডিয়াকর্মীর দ্বারা উপকৃত হওয়ার সম্ভাবনা।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টের): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি বন্ধুত্বর পরীক্ষার। সপ্তাহর শুরুতে কোন বন্ধুকে সাহায্য করতে হবে। আর্থিক অনটনের সমাধান হয়ে যাবে। বকেয়া বেতন আদায়ের সুযোগ পাবেন। বড় ভাই বোনের সাথে সম্পর্কের উন্নতি করার চেষ্টা করুন। হটাৎ করে দূরে কোথাও যাওয়ার প্রয়োজন হতে পারে। ব্যয় তুলনামূলক বৃদ্ধি পাবে। সপ্তাহর শেষার্ধে আপনার মানসিক অস্থিরতা কমাতে চেষ্টা করুন। দাম্পত্য সুখ শান্তি বজায় রাখতে আপনার ধৈর্য্যের কোনো বিকল্প নেই। ব্যবসায়ীদের আর্থিক অবস্থা ধীরে ধীরে বলবান হয়ে উঠবে। খুচরা ও পাইকারী বাণিজ্যে কিছু লাভ করতে পারবেন। খাদ্য পণ্য ক্রয় করার যোগ।

তুলা রাশি(২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি দৈনন্দিন কাজে সাফল্যের। প্রশাসনিক কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। অসুস্থ পিতার আরোগ্য লাভের সম্ভাবনা। বেসরকারী চাকরিজীবীরা পদস্ত কর্মকর্তার সাথে সতর্কতার সাথে কথা বলুন। বড় ভাই ও বন্ধুর সাহায্য পাওয়ার পাশাপাশি তাদের বিপদেও পাশে দাড়ানোর চেষ্টা করতে হবে। বকেয়া বেতন আদায়ে সফল হবেন। দূরে কোথাও যাত্রার ক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্য ঝুঁকি এড়িয়ে চলা নিশ্চিত করুন। বিদেশ থেকে কিছু অর্থ লাভের সম্ভাবনা। প্রবাসীদের সাথে সদয় আচরণ করতে হবে। সপ্তাহর শেষ দিকে শারীরিক অবস্থার উন্নতি হবে। অনেক দিন বন্দী থাকার কারনে কিছু মানসিক অশান্তি দেখা দিতে পারে। দ্রুতই তা কাটিয়ে উঠতে পারবেন। ভালো থাকবেন নিরাপদে থাকবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার জন্য ধর্মীয় ও আধ্যাত্মীক কাজ কর্ম শুভ। দাতব্য কাজে অংশ নেওয়ার চেষ্টা করুন। বিদ্যার্থীদের পড়াশোনায় আরো বেশি মনযোগি হতে হবে। সরকারকারী চাকুরেদের সপ্তাহটি ভালো যাবে। বকেয়া বেতন আদায়ের যোগ। বড় ভাই বোনের পাশে দাড়াতে চেষ্টা করুন। আর্থিক ভাবে দূর্বল বন্ধুদেরকে স্বউদ্যোগে সাহায্য করার মনমানসিকতা তৈরী করতে হবে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে ফিরে যাওয়ার প্রচেষ্টা সফল হতে পারে। তবে অবশ্যই স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে। আর্থিক দৈন্যদশার অবশান হবে। সাংসারিক নিত্য প্রয়োজনিয় দ্রব্য ক্রয় করার জন্য কিছু অর্থ ব্যয় হবে।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার জন্য বর্তমান সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে কোনো আত্মীয় বা পরিচিতর অসুস্থতার সংবাদ পেতে পারেন। নিজের রোগ ব্যধির জন্য চিকিৎসকের সাহায্য পাবেন। পাওনাদারের টাকা পরিশোধের চাপ সামলাতে হবে। বিদেশ থেকে ভালো কর্মের যোগাযোগ আশা করা যায়। ভাগ্য উন্নতিতে কোনো শিক্ষাকের সাহায্য পাবেন। বেসরকারী চাকুরেদের বকেয়া বেতন আদায় হবে। ব্যবসায়ীদের ব্যবসা বাণিজ্যে সামান্ন লাভের আশা রয়েছে। বন্ধুদের সাহায্য আপনাকে পরিস্থিতির উত্তোরণে সহায়তা করবে। বড় ভাই বোনের খোঁজ খবর নিন।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি শুভ সম্ভাবনাময় বছর। সপ্তাহর শুরুতে ব্যবসায়ীক কাজে অংশিদারের সাহায্য পাওয়া যাবে।দাম্পত্য সুখ শান্তি বজায় রাখতে আপনার আন্তরিক ব্যবহার ও প্রেমময় আচরন সময়কে সুন্দর করে তুলবে। পাওনাদারের তাগাদা পাবেন। ব্যাংক ঋণ পরিশোধের চাপ সামলাতে পারবেন। ধর্মীয় ও আধ্যাত্মীক ব্যক্তি বা প্রতিষ্ঠানের দ্বারা আর্থিক ভাবে উপকৃত হতে পারবেন। পিতার সাহায্য ও সাহস আপনার ভেঙ্গে পড়া মোনকে উজ্জিবিত করবে। সামাজিক কোনো কাজে প্রভাবশালী ব্যক্তির সাহায্য পাবেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র যাবে। সপ্তাহর শুরুতে সিজেনাল অসুখ বিসুখ সম্পর্কে সতর্ক হতে হবে। কারো উপর অধিক নির্ভর না করাই ভালো। সাংসারিক প্রয়োজনে জীবন সাথীর সাথে মান অভিমান এড়িয়ে চলতে হবে। ব্যবসায়ীক বিষয়ে বেশি দুঃশ্চিন্তা না করে এ সময়ে পরিকল্পণা মতো এগিয়ে যাওয়ার চেষ্টা করুন। প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি ঋণ এর তাগাদা বৃদ্ধি পাবে। আত্মীয় বা পরিচিতর অসুস্থতায় তার পাশে দাড়াতে চেষ্টা করুন। দূর্ঘটনা ও মামলা মোকর্দ্দমা এড়িয়ে চলতে হবে। সপ্তাহর শেষ দিকে বিদেশ যাত্রার সম্ভাবনা প্রবল। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে ধীরে ধীরে গতি ফিরে আসবে। ধর্মীয় কাজে দান করতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি শুভা শুভ মিশ্র যাবে। সপ্তাহর শুরুতে প্রেমের ক্ষেত্রে অগ্রগতি ও বিদ্যায় সাফল্য পাবেন। সন্তানের সাথে সম্পর্কর উন্নতি হতে থাকবে। প্রিয়জনকে কিছু উপহার পাঠাতে পারেন। শরীর স্বাস্থ্য সম্পর্কে সতর্ক হতে হবে। স্বাস্থ্য নিরাপত্তার প্রশ্নে কোনো আপোষ করা ঠিক হবে না। কাজের লোকের উপর বেশি নির্ভরশীলতা আপনার জন্য সঠিক সিদ্ধান্ত হবে না। দাম্পত্য সুখ শান্তি বজায় রাখতে চেষ্টা করুন। জীবন সাথীর অসুস্থতা বা আর্থিক দৈণ্যতায় তাকে উপহাস না করে তার পাশে দাড়ান। ব্যবসায়ীরা বকেয়া টাকা আদায়ের চেষ্টায় সফল হবেন। সপ্তাহর শেষ দিকে দূর্ঘটনা এড়িয়ে চলতে হবে। ঋণ না করাই ভালো। কোনো আত্মীয়র অসুস্থতা বা মৃত্যুর সংবাদ পেতে পারেন। ঝুঁকি নিয়ে কোনো কাজ করা ঠিক নয়।

লেখক: জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত (০১৭১৬৬০৮০৮২)

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: