প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

রাশিয়ান সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৪

   
প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ২৬ মে ২০২০

A helicopter of the Indian Air Force shower flowers during the 70th Republic Day parade at Veterinary Field in Khanapara, Guwahati, Assam, India on Saturday, Jan. 26, 2019. (Photo by David Talukdar/NurPhoto via Getty Images)

রাশিয়ার পূর্ব চুকোতকা অঞ্চলে বিমানবন্দরে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চারজন নিহত হয়েছে। মঙ্গলবার (২৬ মে) আনাদির কাছে চুকোতকা প্রধান বিমানবন্দরে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি সামরিক ও বেসামরিক উভয় কাজেই ব্যবহার করা হতো।

স্থানীয় গভর্নর রোমান কোপিন তার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, দুর্ঘটনার শিকার হেলিকপ্টারটিতে তিনজন ক্রু ও একজন প্রযুক্তিবিদ ছিলেন। তারা চারজনই ঘটনাস্থলে মারা গেছেন। রাশিয়ার বিভিন্ন সংস্থা জানিয়েছে, এমআই-৮ মডেলের হেলিকপ্টারটিতে রক্ষণাবেক্ষণজনিত কিছু কাজ শেষে পরীক্ষামূলক উড্ডয়ন চলছিল। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে জানা যায়, পরীক্ষামূলক উড্ডয়নের সময় যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: