প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে বিএনপি দাঁড়াবে এটা কি সম্ভব?: রুমিন ফারহানা

   
প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২০

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বিএনপি কখনই মনোনয়ন বাণিজ্য করে না। তিনি বলেন, এখন প্রশ্ন আসতে পারে তাহলে বিএনপি কেন একই আসনে একাধিক মনোনয়ন দিয়েছেন? তার যথোপযুক্ত কারণ আপনার দেখেছেন, যে একজনের পর একজনের মনোনয়ন জেলা প্রশাসকের কার্যালয় থেকে বাতিল করা হয়েছে। নানান তুচ্ছ কারণ দেখিয়ে এটা করা হচ্ছে, যেটা বিএনপি উপলব্ধি করতে পেরেছিলেন। এ কারণে একই আসনে একাধিক মনোনয়ন দেয়া হয়। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, ‘যদি ন্যূনতম সুষ্ঠু নির্বাচন হয়। আমলা বা প্রশাসন যদি দলীয় ক্যাডারের আচরণ না করে। পুলিশ যদি গুন্ডার আচরণ না করে। তাহলে বিএনপির বিজয় আসবে। বিএনপির তৃণমূল কর্মীরা বিশ্বাস করে ৯০ শতাংশ ভোট বিএনপি পাবে।’

বিএনপির এই সাংসদ বলেন, ঢাকা ১০ আসনে নির্বাচনের সময় আমি ভোট দিতে গিয়েছিলাম। আমি দেখেছি সেখানে কিভাবে দলীয় ক্যাডাররা কেন্দ্র দখল করে রেখেছে। আমাকেও হয়তো মার খেতে হতো কিন্তু আমাকে চেনে সে জন্য একটা ভোটে তাদের কি আসে যায়, তাই মারধর খেতে হয় নি। কিন্তু আমাদের বিএনপির যারা কর্মী তাদেরকে নির্বাচনী এলাকার সীমানায় ভিড়তে দেয়া হয় নাই। এখানে যৌথ প্রযোজনার কাজ করে প্রশাসন, যৌথ প্রযোজনায় কাজ করে পুলিশ বাহিনী আর আওয়ামী লীগের ক্যাডাররা তো আছেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি যদি বলেন আওয়ামী লীগের কর্মীদের মোকাবেলা করে বিএনপি কর্মীরা টিকে থাকবে সেটা এক জিনিস। আর যদি বলেন রাষ্ট্রের বিরুদ্ধে লড়াইয় করে বিএনপিকে টিকে থাকবে সেটা ভিন্ন যুক্তি। তাহলে কি আপনি আশা করছেন রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে বিএনপি দাঁড়াবে এটাকি সম্ভব? এটা তো সম্ভব নয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: