প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

রিফাত হত্যা মামলার আসামীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি

   
প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলায় সর্বোচ্চ বিচার দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান করেছেন পুরুষ নির্যাতন নিয়ে কাজ করা ‘এইড ফর মেন ফাইন্ডেশন’ নামে একটি বেসরকারি সংস্থা।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এই অবস্থান কর্মসূচীতে অংশ নেন রিফাতের বাবা। এসময় নিহত রিফাতের বাবা আবদুল্লাহ হালিম দুলাল শরিফ বলেন, আমার আদালতের প্রতি আস্থা রয়েছে। আমরা আশাবাদী সব আসামির ফাঁসির রায় দেওয়া হবে। এদিকে রিফাত হত্যা মামলার রায়ের অপেক্ষায় উৎসুক মানুষের ভিড় দেখা গেছে আদালত পাড়ায়।

এইড ফর মেন ফাইন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাদিম বলেন, আমরাও আশাবাদী সব আসামিদের দৃষ্টান্তমূলক রায় দেবেন আদালত।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজ রোডের ক্যালিক্স একাডেমির সামনে স্ত্রী মিন্নির সামনে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে নয়ন বন্ড ও রিফাত ফরাজীর সহযোগীরা। গুরুতর অবস্থায় রিফাতকে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রিফাত মারা যান। এরপর রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ডকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও পাঁচ/ ছয়জনের বিরুদ্ধে বরগুনা থানায় হত্যা মামলা করেন। এ মামলায় প্রথমে মিন্নিকে প্রধান সাক্ষী করেছিলেন নিহত রিফাতের বাবা। পরে ২ জুলাই ভোরে জেলা সদরের বুড়িরচর ইউনিয়নের পুরাকাটা ফেরিঘাট এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ প্রধান আসামি নয়ন বন্ড (২৫) নিহত হন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: