সাগর চৌধুরী

সৌদি আরব ব্যুরো

রিয়াদে অনুষ্ঠিত এশিয়ান ফেস্টে বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতি

   
প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, ১ মার্চ ২০২০

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ফিলিপাইন সহ এশিয়ার প্রবাসীদের নিয়ে রিয়াদে অনুষ্ঠিত হয়েছে এশিয়ান ফেস্ট। উৎসবে বসন্ত ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, মেহিদী আলপনা, চিত্রাঙ্কন, সঙ্গীত, টেলেন্ট শো, বাচ্চাদের নৃত্য, কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন এশিয়ানরা। বাংলাদেশের আব্দুল হালিম নিহন, ভারতের সাজিন নিশান, শ্রীলংকার নিহাল গোমেজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন। সৌদি আরবের রাজধানি রিয়াদে ২৮ ফেব্রুয়ারি শুক্রবার আর রিমাল এলাকার আল সাহিল থিম পার্কে অনুষ্ঠিত উৎসবে প্রধান পৃষ্ঠপোষক ছিল ওয়েস্টার্ন ইউনিয়ন।

উৎসবে বিলাসবহুল কেডিলাক গাড়ী নির্মাতা প্রতিষ্ঠানের ভারতীয় নাগরিক সিজি জনসনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। ভারতিয় সাত বছরের শিশু মোহাম্মদ আল রাজী বিশ্বের যেকোন দেশের নাম বললেই রাজধানীর নাম বলে দিয়ে উপস্হিত সকলকে অবাক করেন। ওয়েস্টার্ন ইউনিয়নের কুইজ প্রতিযোগিতায় তিনটি স্মার্টফোন সহ আর্কষনিয় পুরষ্কার জিতে নেন ভারত, পাকিস্তান এবং ফিলিপাইনের তিনজন ।

সংবাদ প্রচারে অবদান রাখায় বাংলাদেশী মিডিয়ার প্রতিনিধি সাগর চৌধুরী, আব্দুল হালিম নিহন, ইকবাল হোসেন, ফকির আল আমিনসহ এশিয়ার বিভিন্ন দেশের মিডিয়ার প্রতিনিধিদের সম্মাননা ক্রেষ্ট তুলে দেন, সৌদি আরেব নিযুক্ত শ্রীলঙ্কার রাষ্ট্রদুত আজমি থসিম (Azmi Thassim)।

ইএমটি গ্লোবাল ও আরকিউ প্রোডাকশনস এর ব্যবস্হাপনায় এই উৎসবে দক্ষিণ এশিয়া ছাড়াও আরব বিশ্বের দর্শনার্থীর উপস্হিতি ছিল লক্ষণীয়। প্রোগ্রাম কো-অর্ডিনেটর রহিল কুরেশি ও উবাইদ এডভান্না জানান, লুলু হাইফার মার্কেট, সিটি ফ্লাওয়ার, ফ্রেন্ডি, নেষ্টো হাইফার মার্কেট, বিএনবি, ফুড প্যালেস, আল-মারাই, রয়েল ট্রাভেলস, রাসিল ওয়াটার, এশিয়ান স্পাইস, ইনডুমি, রিয়াদ ভিলাজ, বেস্ট কার্গো, ভার্সাটাইল, জি টেক, ইলিট পারফিউম ও নোহা আলওস্টার সহযোগিতায় এই উৎসব। বিনামূল্যে স্বাস্হ্য সেবা দিয়েছে নিউ সাফা মক্কা পলিক্লিনিক। আয়োজকরা জানান, সকলের সম্মিলিত সহযোগিতা অব্যাহত থাকলে প্রতিবছর এই উৎসবের আয়োজন করা সম্ভব। তাছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের হাতে পুরষ্কার তলে দেন আয়োজকরা।

এ সময় সৌদি আরব প্রবাসী অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের নেতৃবৃন্দ, বাংলাদেশ কিমউনিটির সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বিপুল সংখ্যক দর্শনার্থী ছাড়াও রিয়াদে কর্মরত বাংলাদেশসহ এশিয়ার বিভিন্ন দেশের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা সংবাদ সংগ্রহের জন্য উপস্হিত ছিলেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: