প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রোনালদোর জুভেন্টাসকে হারাল মেসির বার্সা

   
প্রকাশিত: ৮:৩২ পূর্বাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

ইনজুরি থেকে ফিরে মৌসুমে প্রথমবারের মতো মূল একাদশে জায়গা পান ওসমান দেম্বেলে। ফিরেই পেয়েছেন গোল, জুভেন্টাসের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে স্পেনে ফিরেছে তার দল বার্সেলোনা। এই ম্যাচে অবশ্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খেলতে পারেননি জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে প্রথমে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় বার্সেলোনা। আর দুর্দান্ত আক্রমণে খেলার দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সম্ভবনা ছিল বার্সার। সদ্যই জুভেন্টাস ছেড়ে বার্সায় যোগ দেওয়া মিরালেম পিয়ানিচের দুর্দান্ত শট জুভে গোলরক্ষক ফিরিয়ে দেয়, তবে ফেরানো বলটায় পেয়ে যান অ্যান্তোনিও গ্রিজম্যান। গোলমুখে বল পেয়ে জোরালো শটও নিয়েছিলেন গ্রিজম্যান তবে বাঁধা হয়ে দাঁড়ায় গোল পোস্ট।

ম্যাচের ১৪তম মিনিটে ইনজুরি থেকে ফিরে প্রথম মূল দলে সুযোগ পাওয়া ওসমান দেম্বেলে দুর্দান্ত এক গোল করে বার্সাকে ১-০ গোলের লিড এনে দেন। এর মিনিট দশেক পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিল বার্সার সামনে তবে ডি বক্সের ভেতর থেকে লিওনেল মেসির নেওয়া শট গোলপোস্টের বাইরে চলে গেলে সে যাত্রায় বেঁচে যায় তুরিনের বুড়িরা। তবে পিছিয়ে পড়ার মাত্র ৭ মিনিট পরে ম্যাচে ফেরা গোল দিয়েছিলেন জুভেন্টাসের স্ট্রাইকার আলভারো মোরাতা। তবে তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। প্রথমার্ধ বার্সেলোনার ১-০ গোলে এগিয়ে থাকার মাধ্যমেই শেষ হয়।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় আরও একবার অফসাইডে কারণে মোরাতার করা গোল বাতিল হয়। ১-০ গোলে পিছিয়ে থেকেই ম্যাচের ৮৫তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় জুভে। পিয়ানিচকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার ডেমিরাল। দশজনের জুভে বার্সার সঙ্গে আর পেরেই ওঠেনি, উল্টো ম্যাচের অন্তিম মুহূর্তে আনসু ফাতিকে ডি বক্সের ভেতরে ফাউল করে বার্সাকে পেনাল্টি উপহার দেন ফেডেরিকো বার্নার্দেস্কি। আর স্পট কিক থেকে গোল করে দলের ২-০ গোলের জয় নিশ্চিত করেন লিওনেল মেসি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: