আশরাফুল আলম

ডেস্ক কন্ট্রিবিউটর, বিডি২৪লাইভ

রোববার পর্যন্ত অনশন স্থগিত করলেন বশেমুরবিপ্রবি ভর্তিচ্ছুরা

   
প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তির দাবিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের অপেক্ষমাণ তালিকায় থাকা অনশনরত ভর্তিচ্ছুরা তাদের অনশন কর্মসূচি স্থগিত বলে ঘোষণা করেছেন।

বিষয়টি নিশ্চিত করে অনশনরত এক শিক্ষার্থী সৌরভ শীল জানান, আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ৮টা ১৫ মিনিটের এর দিকে তারা অনশন কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেন। সৌরভ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যার এবং প্রক্টর স্যার আমাদের বারবার অনুরোধ করেছেন রবিবার পর্যন্ত যাতে অনশন কর্মসূচি স্থগিত করা হয়। তাদের সম্মানার্থেই আমরা অনশন কর্মসূচি স্থগিত করেছি। তবে আমরা এই কর্মসূচি রবিবার মিটিং শেষ হওয়া পর্যন্ত স্থগিত করেছি। আমাদের দাবি পূরণ না হলে আবারও অনশন কর্মসূচি শুরু করবো।’

পূর্বে অনশন কর্মসূচি পালন করতে গিয়ে ৪ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন যাদের মধ্যে ২ শিক্ষার্থী গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে, বিষয়টি সমাধানে আগামী রবিবার ভর্তি পরীক্ষা কোর কমিটির জরুরি মিটিং ডেকেছেন বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৭অক্টোবর) সকাল ১১ টা থেকে এ ইউনিট, বি ইউনিট, এফ ইউনিট, এইচ ইউনিট এবং ই ইউনিটের মোট আটজন শিক্ষার্থী ভর্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অনশন শুরু করেন। অন্যদিকে ক্লাসরুম সংকট, শিক্ষক সংকট,আবাসন সংকটসহ বিভিন্ন সমস্যার কারণে ২০১৯-২০শিক্ষাবর্ষে ৪৪৪ টি আসন (কোটাব্যতিত) ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয় বশেমুরবিপ্রবি প্রশাসন।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: