লকডাউনে রাস্তায় ঘুরছে গণ্ডার, মানুষ দেখলেই তাড়া

   
প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন দেয়া হয়েছে। এতে করে রাস্তা থেকে শুরু করে কোথাও মানুষ বের হতে পারছে না। ফলে বন-জঙ্গল থেকে প্রাণীরা শহরময় ঘুড়ে বেড়ানোর অনেক ভিডিও আমরা দেখেছি। সম্প্রতি ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার পারভিন কাসওয়ান নিজের টুইটার হ্যান্ডল থেকে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে রাস্তায় ঘুরে বেড়ানো একটি গণ্ডার তাড়া করছে পথচারীকে। ঘটনাটি সম্প্রতি ঘটেছে নেপালে।

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ১৫ এপ্রিল অবধি লকডাউন চলছে নেপালে। সেখানে দোকানপাট বন্ধ, রাস্তাঘাট বেশ ফাঁকা। এই ফাঁকা রাস্তাতেই ঘুরতে দেখা গিয়েছে গণ্ডারটিকে। নেপালের চিতওয়ান জাতীয় উদ্যান এলাকায় দেখা গিয়েছে সেই দৃশ্য। যদিও লকডাউন না চললেও ওই এলাকায় দেখা মেলে বিভিন্ন বন্য প্রাণীর।

পারভিনের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, ফাঁকা রাস্তায় ঘুরছে গণ্ডারটি। তাকে দেখে রাস্তার পাশে সরে গেলেন সেখানে উপস্থিতরা। কিন্তু এক ব্যক্তি গণ্ডারটিকে দেখতে না পেয়ে চলে আসেন তার কাছাকাছি। তখনই ওই ব্যক্তিকে তাড়া করে সেটি। দৌড়ে কোনও মতে গণ্ডারের হাত থেকে বাঁচেন তিনি। তার পর সেটিকে জঙ্গলের দিকে চলে যেতে দেখা যায়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: