প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

লকডাউন করা হতে পারে দুই জেলা, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০২০

ছবি: ফাইল ফটো

জানা গেল করোনা ভয়াবহভাবে ছড়িয়ে পড়ায় বিচ্ছিন্ন করে ফেলা হতে পারে দুইটি জেলা। মাদারীপুর এবং ফরিদপুরকে লকডাউন করে দেয়া হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে সচিবালয়ে এক জরুরি ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, মাদারীপুর এবং ফরিদপুর এরিয়াসহ শিবচর এরিয়াতে বেশি করে লক্ষণ দেখা দিচ্ছে। অবস্থার অবনতি ঘটলে আমরা লকডাউনের দিকে যাবো।

ওইসব এলাকায় কি দেখা যাচ্ছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব তিনি বলেন, অনান্য জেলার তূলনায় সেখানে বেশি লক্ষণ দেখা যাচ্ছে। আক্রান্ত হওয়া শনাক্ত ১৭ জনের মধ্যে বেশি অংশই সেখানকার। এসব এলাকার লোক বিদেশে থাকেও বেশি। সে কারণেই আমরা ওই জায়গাগুলোকে ক্রিটিকাল মনে করছি। আগামীতে যদি ওসব এলাকায় সত্যিই বেড়ে যায় তাহলে আমরা লগডাউন করে দেব।লগডাউন করা হতে পারে দুই জেলা, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

মাদারীপুর এবং ফরিদপুরকে লগডাউন করে দেয়া হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। করোনা আক্রান্ত শনাক্ত ও প্রবাস ফেরত বেশি থাকায় অবস্থার অবনতি ঘটলে এ ব্যবস্থা গ্রহণ করা হতে পারে বলে জানান তিনি। বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে এক জরুরি ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, মাদারীপুর এবং ফরিদপুর এরিয়াসহ শিবচর এরিয়াতে বেশি করে লক্ষণ দেখা দিচ্ছে। অবস্থার অবনতি ঘটলে আমরা লগডাউনের দিকে যাবো।

ওইসব এলাকায় কি দেখা যাচ্ছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব তিনি বলেন, অনান্য জেলার তূলনায় সেখানে বেশি লক্ষণ দেখা যাচ্ছে। আক্রান্ত হওয়া শনাক্ত ১৭ জনের মধ্যে বেশি অংশই সেখানকার। এসব এলাকার লোক বিদেশে থাকেও বেশি। সে কারণেই আমরা ওই জায়গাগুলোকে ক্রিটিকাল মনে করছি। আগামীতে যদি ওসব এলাকায় সত্যিই বেড়ে যায় তাহলে আমরা লগডাউন করে দেব।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: