প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

লম্বা চুলের আম্পায়ারকে ‘মেয়ে’ ভেবে অভিনন্দনের বন্যা!

   
প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

আইপিএলের ইতিহাসে স্মরণীয় দিন হয়ে থাকবে ১৮ অক্টোবর। দুটি ম্যাচ গড়াল সুপর ওভারে। তবে এই দিন একজন আম্পায়ারকে দেখেও ক্রিকেট ভক্তরা রকস্টার বলে ডেকে বসলেন। কলকাতা-হায়দরাবাদের ম্যাচ বেশ রোমাঞ্চকর হয়ে উঠেছিল। তবে সেই ম্যাচের থেকেও বেশি আকর্ষক হয়ে উঠলেন লম্বা চুলের আম্পায়ার পশিম পাঠক। তাঁর স্টাইল দেখে দর্শকরা তাঁকে রকস্টার আমপায়ার বললেন।

অনেকেই পশ্চিম পাঠককে মহিলা আম্পায়ার ভেবে ভুল করেছিলেন। নারী আম্পায়ারকে ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়ায় সোশ্যাল সাইট ব্যবহারকারীদের একাংশ তো আইসিসিকে ধন্যবাদ জানাতেও শুরু করে দিয়েছিল! তবে কিছুক্ষণের মধ্যেই তাঁদের ভুল ভাঙে। অনেকে তো তাঁকে রকস্টার সিনেমার রণবীর কাপুরের মতো দেখতে বলেও জানান।

কেউ কেউ বললেন, আম্পায়ারদের কাজটা বোরিং। তবে পশ্চিম পাঠক সেই বোরিং কাজকেই নিজের মতো করে নিয়েছেন। তাঁকে দেখে কে বলবে, আম্পায়ারিং বোরিং! এ ম্যাচে তো তিনিই মূল আকর্ষণ।

বিসিসিআই ও মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর অন্যতম নির্ভরযোগ্য আম্পায়ার পশ্চিম। তিনি পুরুষ। নাম, পশ্চিম পাঠক। ৪৩ বছর বয়সী পশ্চিম পাঠক মুম্বাইয়ের বাসিন্দা। ২০১৪-১৫ মরশুমেও আইপিএলে আম্পয়ারিং করেছিলেন তিনি। এর আগে অজি ক্রিকেটার ফিল হিউজ মাথায় বল লেগে প্রাণ হারানোর পর পশ্চিম হেলমেট পরে মাঠে নেমেছিলেন। তাই নিয়ে বিস্তর চর্চাও হয়েছে। আন্তর্জাতিক স্তরে দুটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচে আম্পায়ারিং করেছেন পশ্চিম। ২০০৯ থেকে তিনি বিসিসিআই-এর আম্পায়ারদের তালিকায় রয়েছেন। ঘরোয়া ক্রিকেটে তিনি পরিচিত মুখ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: