ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

লাদাখ সীমান্তে উড়ছে চীনা যুদ্ধবিমান

                       
প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, ১ জুন, ২০২০

সম্প্রতি ভারত ও চীনের সঙ্গে কয়েকটি সীমান্তে উত্তেজনা দেখা দিয়েছে। এসব কারণে লাদাখ সীমান্তে দুই দেশেরই সেনাবাহিনী ভারি অস্ত্র-শস্ত্র মজুত করেছে। এমন উত্তেজনার মধ্যেই চীনা পিপলস লিবারেশন আর্মি পূর্ব লাদাখের সীমান্তের ৩০-৩৫ কিলোমিটারের কাছেই যুদ্ধবিমান উড়াচ্ছে। তবে ভারত বলছে, চীনা যুদ্ধবিমানের ওপর সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে। সোমবার (১ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, হোটান ও গারগুনসা বিমান ঘাঁটি থেকে এসব যুদ্ধবিমান উড়ানো হচ্ছে। ১০০-১৫০ কিলোমিটারের মধ্যে উড়ছে এসব যুদ্ধবিমান।

সংশ্লিষ্ট সূত্র সংবাদ সংস্থা এএনআইকে বলে, এই মুহূর্তে ১০-১২টি চীনা যুদ্ধবিমান সীমান্তের কাছে অবস্থান করছে এবং ভারতীয় অঞ্চলের কাছাকাছি উড্ডয়ন কার্যক্রম চালাচ্ছে। জে-১১ ও জে-৭ যুদ্ধবিমানের চলাচলের ওপর আমরা তীক্ষ্ণ নজর রাখছি। হোটান ও গারগুনসা বিমান ঘাঁটিতে জড়ো করা হয়েছে চীনা যুদ্ধবিমান, এসব ঘাঁটি আমাদের ভূখণ্ড লাদাখ অঞ্চল থেকে ৩০-৩৫ কিলোমিটার দূরে অবস্থিত।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com