প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

লালমনিরহাটে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার

   
প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, ১৮ অক্টোবর ২০২০

লালমনিরহাটে দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুদ্ধবিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে। অব্যাহত রয়েছে তল্লাশি অভিযান। আজ রোববার (১৮ অক্টোবর) সকাল থেকে আবার অভিযান শুরু হবে বলে জানায় বিমান বাহিনী। লালমনিরহাট বিমানবন্দর রানওয়ে থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে একটি চাষের জমির মাটির নিচ থেকে এ ধ্বংসাবশেষ পাওয়া যায়।

সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদাহ এলাকায় রেজাউল করিম নামে এক কৃষকের জমির মাটি কাটার সময় একটি পরিত্যক্ত যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষ পাওয়া যায়। শুক্রবার (১৬ অক্টোবর) সন্ধ্যার আগে শ্রমিকরা মাটি কাটার সময় এ ধ্বংসাবশেষের সন্ধান পান।

বিষয়টি জানাজানি হলে লালমনিরহাট জেলা প্রশাসন, জেলা পুলিশের সদস্যদের সমন্বয়ে স্থানীয় বিমান বাহিনীর ফ্লাইট ল্যাফটেন্যান্ট মাহমুদুল হাসান মামুনের নেতৃত্বে শনিবার (১৭ অক্টোবর) সকাল থেকে উদ্ধার কাজ শুরু করে বিমান বাহিনীর সদস্যরা।

এখন পর্যন্ত মাটির নিচ থেকে ওই বিমানটির সাইলেন্সার, ল্যান্ডিং গিয়ার, মেইন ইঞ্জিন প্রোপেলার ও ফুয়েল বার্নিং সহ বিভিন্ন অংশ উদ্ধার করা হয়েছে। এখনো চলমান রয়েছে উদ্ধারকাজ। তবে কবে, কখন এই উদ্ধার কাজ শেষ হবে তা এখনেই নিশ্চিত করতে পারেন নি বিমান বাহিনীর সদস্যরা।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: