প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

লিফট স্থাপন করা হচ্ছে ওবায়দুল কাদেরের বাসায়

     
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ১৯ জুন ২০১৯

ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চলাচলের সুবিধার্থে তার সরকারি বাসভবনে লিফট লাগানো হচ্ছে। সম্প্রতি অসুস্থ হয়ে দীর্ঘদিন সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরেন ওবায়দুল কাদের। কিন্তু বাসার সিড়ি ভেঙে দোতলায় ওঠা তার জন্য কষ্টকর।

মঙ্গলবার (১৮ জুন) গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম লিফট লাগানোর কাজ পরিদর্শন করেছেন।

সরকারের মন্ত্রী হলেও মন্ত্রিপাড়ার বাসভবনে ওঠেননি সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি সংসদ ভবনের পশ্চিমপাশে অবস্থিত এ/২ বাংলোতে উঠেছেন। এগুলো সাধারণত জাতীয় সংসদের হুইপদের বরাদ্দ দেয়া হয়। সড়ক ও সেতুমন্ত্রীর পছন্দের কারণেই সংসদ এলাকার বাংলোটি তার নামে বরাদ্দ করা হয়।

এ ব্যাপারে চিকিৎসকদের নিষেধাজ্ঞা থাকায় গত বৃহস্পতিবার ওবায়দুল কাদেরের বাস ভবনে লিফট লাগানোর জন্য গণপূর্ত অধিদফতরকে নির্দেশ দেয়া হয়।

ভবনের মূল পরিকল্পনায় লিফট লাগানোর ব্যাবস্থা না থাকায় গণপূর্ত অধিদফতর ভবনের পেছনের অংশে লিফটের জন্য আলাদা একটি শেফট নির্মাণ করে তাতে লিফট প্রতিস্থাপন করা হবে।

গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবুল কালাম জানান, সাধারণত লিফট রেডিমেড পাওয়া যায় না। আমরা অনেক খোঁজাখুজি করে একটি লিফট পেয়েছি।

ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। আশা করছি জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহের মধ্যে লিফট চালু করা সম্ভব হবে।

এএস/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: