প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

লেবাননে বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত, আহত শতাধিক

   
প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, ৫ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

বৈরুতের এই ব্যস্ত বন্দর নগরীতে বাস করেন অসংখ্য প্রবাসী বাংলাদেশি। ভয়াবহ এই বিস্ফোরণে এখন পর্যন্ত রিপন ও মেহেদী হাসান রনি নামের দুই বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেক প্রবাসী।

এদিকে, লেবাননের রাজধানী বৈরুতের বন্দরের কাছে ভয়াবহ বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর কমপক্ষে ১৯ সেনা আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বৈরুর বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে এখবর দিয়েছে ইংরেজী দৈনিক নিউএইজ।

বৈরুর বাংলাদেশ দূতাবাসের সচিব আবদুল্লাহ আল মামুন মঙ্গলবার রাতে জানান, ‘ভয়াবহ এই বিস্ফোরনে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ জন সেনা আহত হয়েছে। বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় বৈরুতে বিস্ফোরনের সময় নোঙ্গর করা ছিল।’

আহত একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মধ্যে পাঁচজন মোটামুটি আঘাত প্রাপ্ত। বাকি ১৩ জনকে প্রাথমিক চিকিত্সার পরে ছেড়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এ ঘটনায় জাহাজটি মাঝারিভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল বলে তিনি জানান। বিস্ফোরণের পরপরই বাংলাদেশ দূতাবাসের একটি দল বন্দরে ছুটে যায়।

উল্লেখ্য, লেবাননের রাজধানী বৈরুতের বন্দরের কাছে ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৮ জন হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪ হাজার জনের আহত হওয়ার খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব বুধবার সারাদেশে জাতীয় শোক ঘোষণা করেছেন। খবর সিএনএন

এদিকে এই ঘটনার পরই দেশটিতে ২ সপ্তাহের জন্য জরুরি অবস্থা ঘোষনা করেছে দেশটির সরকার।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: