প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

শতাধিক চলচ্চিত্রের শিল্পী লাভলীর দিন চলে অন্যের দয়ায়

   
প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২০

মান্না-ইলিয়াস কাঞ্চনের মতো তারকাদের সঙ্গে শতাধিক সিনেমায় অভিনয় করা শিল্পী এখন বেঁচে আছেন অন্যের দয়ায়। ঢাকাই চলচ্চিত্রের অভিনয় শিল্পী লাভলী আক্তার। তারকা শিল্পীদের সঙ্গে অভিনয় করেছেন শতাধিক সিনেমায়। এখন তিনি নিঃস্ব। অসহায়, অসুস্থ হয়ে বেঁচে আছেন অন্যের দয়ায়। চিকিৎসার জন্য চেয়েছেন সরকারের অনুকুল্য। একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

৪০ বছর আগে যশোর থেকে ঢাকায় আসেন লাভলী আক্তার। অভিনয় করেছেন শতাধিক চলচ্চিত্রে। মান্না, ইলিয়াস কাঞ্চনদের মতো তারকাদের সহশিল্পী হয়েছেন। নায়িকা বা পার্শ্বচরিত্রে নয়, লাভলী অভিনয় করতেন জুনিয়র অ্যাক্টর হিসেবে প্রচলিত ভাষায় এক্সট্রা শিল্পী। সাত বছর আগে দুর্ঘটনায় মারা যায় লাভলীর ট্রাক ড্রাইভার স্বামী হবি মিয়া। এরপর থেকে নিঃসন্তান লাভলীর জীবন কাটছে মগবাজার গাবতলা বস্তির এক কামরার ঘরে। তারকাঁটা ফুঁটে ডায়াবেটিক রোগী লাভলীর পায়ে ধরেছে পচন। সেই সঙ্গে আছে শ্বাসকষ্টের সমস্যা। সুচিকিৎসার অভাবে এখনো সুস্থ হতে পারেননি লাভলী আক্তার। চলচ্চিত্র অঙ্গনের দানবীর খ্যাত নায়ক অনন্ত জলিল ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান তাকে সাহায্য করেছেন মাত্র এক হাজার টাকা দিয়ে। আর কোনো সাহায্য পাননি চলচ্চিত্র অঙ্গনের কারো কাছ থেকে। সুস্থ হলেও আর সিনেমায় ফিরতে চাননা লাভলী। তীব্র অভিমানের এই অনুভূতি প্রকাশ করলেও লাভলীর অবসরের বেশিরভাগ সময়ই কাটে টেলিভিশনে প্রচারিত পুরনো দিনের বাংলা সিনেমা দেখেই।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: