প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

শনিবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২০

আজ আপনার জন্ম হলে পাশ্চাত্য মতে আপনি কুম্ভ রাশির জাতক জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: শনি ও নেপচুন। ২৫ তারিখে জন্ম হবার কারনে আপনার উপর নেপচুনের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৭, ১৬, ২৫। শুভ বর্ণ: নীল ও বেগুণী। শুভ বার ও গ্রহ: শনি ও সোম। শুভ রত্ন: নীলা ও একুয়ামেরীন। আজকের দিনে জন্মগ্রহণকারী বিখ্যাত ব্যক্তিরা হলেন: কবি মাইকেল মধুসুদন দত্ত, কবি উইলিয়াম সমারসেট মম, সঙ্গীত শিল্পী কবিতা কৃষ্ণমূর্তী, ক্রিকেটার শাহরীয়ার নাফিস প্রমুখ। আজকের দিনের শুভ বর্ণ: আজ নীল ও বেগুণী বর্ণের পোশাক আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে।  আজকের দিনের শুভ সময়ঃ জ্যোতিষ শাস্ত্রানুসারে শুভ সময় হলো: সকাল: ১০:২৮-১:২৭ রাত:৮:২৮-১১:০৩ এর মধ্যে। যে খাদ্য দ্রব্য পরিত্যাজ্যঃ জ্যোতিষ শাস্ত্র অনুসারে রাত:৪:০০ পর্যন্ত কুমড়া খাওয়া নিষেধ। চন্দ্রাবস্থানঃ আজ চন্দ্র মকর রাশিতে অবস্থান করবে। প্রতিপদ তিথি রাত: ৪:০০ পর্যন্ত পরে ২য়া তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। আপনার কর্ম সংক্রান্ত যোগাযোগ সফল হবে। প্রভাবশালী কোনো ব্যক্তির সাহায্য পেতে পারেন। পদস্ত কর্মকর্তা বা পিতার সাথে সম্পর্কের উন্নতি আশা করা যায় । চাকরি সংক্রান্ত তদবির বাণিজ্যে ভালো কিছু আয়ের সুযোগ পাবেন। বেকারদের কর্ম সংক্রান্ত পরীক্ষায় সাফল্য লাভ। সাঙ্গঠনিক ও রাজণৈতিক কাজে সম্মানিত হবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি শুভাশুভ মিশ্র। কর্মস্থলে ভাগ্য সহায় হবে। বিদেশ যাত্রার সুযোগ পাবেন। উচ্চ শিক্ষায় সাফল্য লাভ। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের জন্য দূরে কোথাও বেড়াতে যেতে পারেন। জীবীকার জন্য দূর দেশে যাত্রার সুযোগ আসবে। বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৈদেশীক বৃত্তি লাভের প্রচেষ্টায় সফল হবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার জন্য দিনটি ভালো যাবে না। আইনগত জটিলতা বা পুলিশী গ্রেফতার আতঙ্ক দেখা দেবে। পাওনাদারের টাকা পরিশোধের চাপ বাড়বে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করুন। চিকিৎসক ও ঔষধ বিক্রেতাদের ভালো আয়ের যোগ। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কিছু লোকশান গুণতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। দাম্পত্য সম্পর্কের উন্নতি হবে। হটাৎ করেই অবিবাহিতদের বিয়ের যোগ। অংশিদারী ব্যবসায় ভালো কিছু অর্থ লাভের সুযোগ রয়েছে। আজ জীবন সাথীর জন্য কেনাকাটা করতে পারেন। খুচরা ব্যবসায়ীদের বকেয়া টাকা পয়সা আদায়ের যোগ প্রবল।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। শরীর কিছুটা দূর্বল হতে পারে। দূর্ণাম বদনামের শিকার হতে পারেন। কর্মস্থলে সহকর্মীদের সাথে ঝামেলায় জড়িয়ে যাওয়ার আশঙ্কা। আজ কোনো অণৈতিক আহ্ববান পেতে পারেন। কর্মস্থলে সাবধানে থাকবেন। অন্যের কোনো অপরাধের শাস্তি আপনাকে ভোগ করতে হবে।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। অভিনয় শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। প্রেমের সম্পর্কে উন্নতি আশা করতে পারেন। সন্তানের সাথে বেড়াতে যাওয়ার যোগ। স্বাধীন পেশা বা সৃজনশীল পেশার সাথে জড়িতদের আয় রোজগার এর নুতন সুযোগ আসতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। সাংসারিক কাজে ব্যস্ত থাকতে পারেন। আত্মীয়দের সাহায্য প্রাপ্তির যোগ। যানবাহন ক্রয়ের স্বপ্ন পূরণ হবে। ভূমি আবাসন সংক্রান্ত ঝামেলার অবশান আশা করা যায়। কোনো আত্মীয় বা মায়ের সাহায্য লাভ। নানা বাড়িতে বেড়াতে যেতে পারেন। গৃহ সংস্কারের কাজে অর্থ ব্যয় যোগ।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার বিদেশ থেকে ভালো সংবাদ আসতে পারে। সাংবাদিক ও মিডিয়া কর্মীদের আয় বৃদ্ধি পাবে। অনলাইনে পণ্য ক্রয় বিক্রয়ে লাভবান হবেন। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায় নুতন কিছু অর্ডার আসতে পারে। প্রকাশক ও মূদ্রণ ব্যবসায়ীদের অর্থ লাভের যোগ প্রবল। গৃহে ছোট ভাই বোনের আগমন হতে পারে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। ঠিকাদারী ও পাইকারী ব্যবসায় বকেয়া ধন লাভের সুযোগ পাবেন। কোনো সামাজিক অনুষ্ঠানে অংশ নিতে পারেন। গৃহে আত্মীয় সমাগমের যোগ। মৌসুমী ফল মূল ব্যবসায়ীদের আশানুরুপ আয় রোজগারের সুযোগ আসবে। হোটেল ও রেস্টুরেন্ট ব্যবসায় লাভের আশা করতে পারেন।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ব্যবসা বাণিজ্যে অগ্রগতি আশা করা যায়। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। সামাজিক বা দাতব্য কোনো কাজে সাফল্য পেতে পারেন। প্রভাবশালী বন্ধুর সাহায্যে কোনো ক্ষমতা প্রাপ্তির সুযোগ আসবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। ব্যবসা বাণিজ্য পরিচালনার জন্য ব্যয় বৃদ্ধির সম্ভাবনা। ট্রান্সপোর্ট ব্যবসায়ী ও ট্রাভেল এজেন্সী ব্যবসায়ীদের আশানুরুপ আয়ের সুযোগ রয়েছে। বিদেশ থেকে কোনো ভালো সংবাদ ও কিছু রেমিটেন্স পেতে পারেন। সাংসারিক প্রয়োজনে বড়তি ব্যয়ের সম্ভাবনা।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি ব্যস্ততার। ব্যবসায়ীরা লাভবান হবেন। প্রভাবশালী ব্যক্তির সাহায্য লাভের সম্ভাবনা। ঠিকাদারি বা কন্ট্রাকটারি কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। বড় ভাই বোনের কাছ থেকে কিছু অর্থ লাভের সুযোগ পেতে পারেন। বেসরকারী চাকুরেদের বকেয়া বেতন আদায়ের যোগ প্রবল।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: