প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

শনিবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি মেষ, আপনার ওপর প্রভাবকারী গ্রহ: মঙ্গল ও চন্দ্র। ১১ তারিখে জন্ম হবার কারণে আপনার ওপর চন্দ্রর প্রভাব স্পষ্ট। আপনার শুভ সংখ্যা: ২, ১১, ২০, ২৯। আপনার শুভ বর্ণ: লাল ও সাদা। শুভ গ্রহ ও বার: সোম ও মঙ্গল। শুভ রত্ন: চন্দ্রকান্তমনী ও রক্তপ্রবাল। আজকের দিনের শুভ রং: আজ আপনার জন্য লাল ও সাদা রং সৌভাগ্য বয়ে আনবে। আজকের দিনের শুভ সময়: জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের শুভ সময়: সকাল: ১০:০৫-১:২৩, রাত: ৮:৪০-১১:০০, ১২:৩২-২:০৫ এর মধ্যে। চন্দ্রাবস্থান: আজ চন্দ্র বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। ৪র্থী তিথি রাত: ১২:৩৫ থেকে ৫মী তিথি চলবে। আজকের দিনের নিষিদ্ধ খাদ্য: আজ রাত: ১২:৩৫ এর মধ্যে মূলা পরে বেল খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি খুব একটা ভালো যাবে না। মানসিক অস্থিরতা দেখা দেবে। উচ্চ রক্তচাপের রুগীদের সতর্ক হতে হবে। ব্যবসা বাণিজ্য নিয়ে খুব বেশী দুঃশ্চিন্তা না করা ভালো। ঋণ এর কিস্তি পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। কোনো আত্মীয়র অসুস্থতা বা রোগাক্রান্তর সংবাদ পেতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। তবে জীবন সাথীর মানসিক অস্থিরতায় নিজেও কিছুটা উদ্বিগ্ন হতে পারেন। ব্যবসায়ীদের সময় ভালো যাবে না। তবে অনলাইনে পণ্য বিক্রয়ে কিছু লাভ হতে পারে। অংশিদারী কাজ কর্মে সামান্য অগ্রগতি আশা করতে পারেন। দাম্পত্য কলহ এড়িয়ে চলতে হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার দিনটি শুভাশুভ মিশ্র। আয় উন্নতিতে চলতে থাকা স্থবিরতার কারণে কিছুটা অস্থির হয়ে পড়বেন। কর্ম সংক্রান্ত বিষয়ে বেসরকারী চাকুরেদের কর্মহানির আশঙ্কা দেখা দেবে। কাজের লোক এর উপর বেশি নির্ভর করা ঠিক হবে না। সাংসারিক বিষয়ে কারো সাথে তর্কে না জড়ানোই ভালো। শরীরের প্রতি যত্ন নিন।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি বিদ্যার্জনের জন্য উপযুক্ত। অঙ্কন শিল্পী ও চারুকলার শিল্পীরা কিছু কাজের সুযোগ পেতে পারেন। সন্তানের অমনযোগিতার কারনে দুশ্চিন্তা দেখা দেবে। প্রেমের ক্ষেত্রে ভুল বুঝাবুঝি দেখা দিতে পারে। অনৈতিক সম্পর্ক আপনাকে মানসিক ও আর্থিক ভাবে ভোগাবে।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগস্ট): সিংহ রাশির জাতক জাতিকার পারিবারিক কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। সাংসারিক বিষয়ে মায়ের সাথে কোনো প্রকার তর্ক বিবাদে জড়িয়ে পড়তে পারেন। উদ্ভুত পরিস্থিতিতে সংসারের ব্যয়ের লাগাম টানতে গিয়ে পরিবারের লোকজনের সাথে কিছু ভুল বোঝাবুঝি দেখা দেবে। আর্থিক সঙ্কটের বিষয়ে সকলকে অবগত করুন।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর): কন্যার জাতক জাতিকার দিনটি সাংবাদিক ও মিডিয়া কর্মীদের জন্য ঝামেলার। পেশাগত দায়িত্বপালন কালে সতর্ক থাকতে হবে। প্রতিবেশীর সাথে সম্পর্কের উন্নতি করার চেষ্টা করতে হবে। আপনার স্বচ্ছলতা অন্যের গাত্রদাহের কারণ হয়ে উঠবে। ছোট ভাই বোনের জন্য কিছু অর্থ ব্যয় করার সম্ভাবনা।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি আর্থিক ক্ষেত্রে ঝামেলার। বকেয়া টাকা চাইলেও আদায় করা কঠিন হবে। আপনার আশ্রীত কোনো কুটম্বর আচরনে কষ্ট পেতে পারেন। অহেতুক অর্থ ব্যয় না করে কৃচ্ছতার আশ্রয় নিন। ব্যবসায়ীক কাজে কিছু অর্থ বিনিয়োগের পরিকল্পনা করতে পারেন। খাদ্য সঞ্চয়ের চেষ্টা শুভ হবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি খুব একটা ভালো যাবে না। শরীর ও মন কিছুটা দূর্বল থাকবে। অহেতুক মৃত্যু অতঙ্ক পেয়ে বশতে পারে। জীবন সাথীর পূর্ণ সহায়তা পেতে পারেন। আজ কোনো অনাকাঙ্খীত পরিস্থিতিতে পড়ে হঠাৎ বিয়ে করতে হতে পারে। অংশিদারী বিষয়ে উপকৃত হবেন।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দূরবর্তী স্থানে যাত্রার যোগ প্রবল। কোনো আত্মীয়র অসুস্থতা বা মৃত্যুর কারণে দূরে যেতে হবে। প্রবাসীদের কাজের ক্ষেত্রে স্থবিরতা দেখা দেবে। দৈনন্দিন কিছু কাজের জন্য অতিরিক্ত ব্যয় করতে হতে পারে। বৈদেশিক বাণিজ্যে লোকশানের পরিমান বাড়তে থাকবে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি তুলনামূলক ভালো যাবে। বাড়িতে বড় ভাই বোনের পরামর্শ ও আর্থিক সাহায্য আপনাকে লাভবান করবে। কিছু বকেয়া বেতন অনলাইনে পেতে পারেন। বন্ধুদের কাছ থেকেও কিছু আর্থিক সহায়তা লাভের সুযোগ রয়েছে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সফল হবেন। প্রভাবশালী নেতা কর্মীদের লোভকে সংবরণ করতে হবে। দাতব্য ও মানবতার জন্য কাজ করতে গিয়ে ভুল বোঝাবুঝির শিকার হতে পারেন। বাহিরে বেড় হওয়ার ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। ধর্মীয় ও আধ্যাত্মীক ব্যক্তির দোয়া ও আশির্বাদ পাবেন। বিদেশে অবস্থানকারী নিকট আত্মীয়র সুস্থতার সংবাদ পেতে পারেন। উচ্চ শিক্ষা ও গবেষণা সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। বেসরকারী শিক্ষক শিক্ষিকাদের বেতন আদায় না হওয়াতে অর্থ সঙ্কট দেখা দেবে। পিতার শরীরের প্রতি যত্ন নিতে হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: