প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আল্লামা শফীর জানাজায় লাখ লাখ মানুষ, লোকে লোকারণ্য হাটহাজারী

   
প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০২০

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে শেষবার দেখতে ও জানাজায় অংশ নিতে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার প্রাঙ্গণে জড়ো হতে শুরু করেছেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা আলেম, মাদরাসা শিক্ষার্থী ও সাধারণ মানুষ। স্থানীয়রা এবং স্বেচ্ছাসেবকরা বলছেন, লোক দেখে মনে হচ্ছে প্রায় ৪ থেকে ৫ লাখ মানুষ উপস্থিত হয়েছেন।

চারদিক থেকে ছুটে আসছে আল্লামা শফীর ছাত্র, শিষ্য, ভক্ত ও সাধারণ ধর্মপ্রাণ মানুষ। সবার গন্তব্য হাটহাজারী মাদরাসা। শোকার্ত মানুষ দলে দলে কোরআন তেলাওয়াত, খতম ও দোয়া ইত্যাদি করছে। এদিকে রাস্তার দুই পাশে হাজারো গাড়ি দাঁড়িয়ে আছে। আশপাশের দুই কিলোমিটার এলাকায় রাস্তাঘাটের গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে। হেঁটে লোকজন মাদ্রাসায় যাচ্ছেন। অন্যদিকে নাজিরহাট সড়কে দিয়ে আসা লোকজনও হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেট পর্যন্ত আসতে পারছেন। সেখান থেকে হেটে মাদরাসায় আসতে হচ্ছে। জনতার ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। পুরো এলাকাজুড়ে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ও পুলিশ বাহিনীর সদস্যদেরও নিয়োজিত করা হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: