ফরমান শেখ

টাঙ্গাইল প্রতিনিধি

শরীরে লবণ দিয়ে ঢেকে মৃত শিশুকে বাঁচানোর চেষ্টা!

                       
প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, ৩ জুন, ২০২০

টাঙ্গাইলের ভূঞাপুরে পানিতে ডুবে আব্দুর রহমান নামে দেড় বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আর মৃত শিশু কে বাঁচানোর চেষ্টায় প্রতিবেশীদের পরামর্শে ওই শিশুর শরীরে লবণ দিয়ে ঢেকে রাখেন পরিবার। মঙ্গলবার (২ জুন) বিকালের দিকে এই ঘটনা ঘটে। মৃত আব্দুর রহমান উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের শালদাইর গ্রামের মো. মানিক মিয়ার ছেলে।

এ ঘটনায় গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু সত্যতা নিশ্চিত করে বিডি২৪লাইভকে মুঠোফোনে জানান, মঙ্গলবার দুপুরে শিশুটিকে পুকুর থেকে উদ্ধার করে পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এরপর শিশুটিকে বাড়িতে নিয়ে আসলে প্রতিবেশীদের পরামর্শে শিশুটি মৃত কিনা তা জানতে ও তাকে বাঁচানোর চেষ্টায় শরীরে লবণ দিয়ে ঢেকে রাখেন।

আব্দুর রহমানের চাচা মো. ইসমাইল হোসেন বিডি২৪লাইভকে মুঠোফোন জানান, দুপুরে বাড়ির পাশের এক ধান ক্ষেতের জমিতে পুকুরের পাড় দিয়ে দৌঁড়ে যাচ্ছিল। হঠাৎ করে পুকুরে পড়ে গিয়ে ডুবে যায়। পরে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে রহমানকে মৃত ঘোষণা করা হয়।

তিনি আরও জানান, বাড়িতে নিয়ে আসার পর পাড়ার নারীদের পরামর্শে বাঁচানোর চেষ্টায় মৃত রহমানের শরীরে প্রায় ১৫ থেকে ২০ মিনিট লবণ দিয়ে ঢেকে রাখা হয়। একপর্যায়ে লবণ শরীর থেকে সরানো হয় এবং সন্ধ্যায় মাগরিব নামাজের পর দাফন করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহী উদ্দিন আহামেদ বিডি২৪লাইভকে মুঠোফোনে জানান, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল কি না আমার জানা নেই। জেনে বলতে হবে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]