প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

শালিকাকে অপকর্ম করে হত্যার দায়ে দুলাভাইয়ের যাবজ্জীবন

   
প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, ৩ জুলাই ২০১৯

ছবি: প্রতিনিধি

নাটোরে শিশু শালিকা ৫ম শ্রেণির ছাত্রী মৌমিতাকে (১০) অপকর্ম পর হত্যার দায়ে দুলাভাই সোহাগকে(২৭) যাবজ্জীবন কারাদণ্ড সহ নিহতের পরিবারকে ১ লাখ টাকা ক্ষতিপূণের নির্দেশ দিয়েছে আদালত। একই সাথে দণ্ডবিধির ২১১ ধারায় আরও তিন বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেওয়া হয়। বুধবার (৩ জুলাই) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাইনুল হক এই রায় দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত সোহাগ শহরের উত্তর বড়গাছা জোলারপাড় এলাকার খোকনের ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি শাজাহান কবির রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, আসামি সোহাগ ২০১৭ সালে নিজ বাড়িতে একা পেয়ে শালিকা মৌমিতাকে অপকর্ম এবং হত্যা করে। দুই বছর বিচারকার্য চলার পর আদালত সোহাগের উপস্থিতিতে রায় ঘোষণা করলে।

রায়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের দণ্ডবিধি ৯ এর ২ ধারায় আসামি সোহাগকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকার অর্থদণ্ডের আদেশ দেন বিচারক। একই সাথে দণ্ডবিধি ২১১ ধারায় আরও তিন বছরের কারাদণ্ড তৎসহ ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়। ওই অর্থ প্রাপ্তি সাপেক্ষে ভিকটিমের পরিবারকে প্রদানের নির্দেশ দেন বিচারক। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন প্রবীণ আইনজীবি সৈয়দ মোজাম্মেল হোসেন মন্টু।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: