প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

‘শাহীন স্কুল’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পিঠা উৎসব উদযাপন

   
প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২০

শীতের আমেজ শেষ হতে না হতেই রাজধানীর মোহাম্মদপুরে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হলো ‘শাহীন স্কুল’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পিঠা উৎসব ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় মোহাম্মদপুর ঈদগাহ মাঠে এই অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় রাত ৯টায়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুভ সূচনা করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু।

এই পিঠা উৎসবের আকর্ষন ছিল ‘র‌্যাফেল ড্র’। যার প্রথম পুরস্কার একটি ফ্রিজসহ ছিল সর্ব মোট ৫টি পুরস্কার। মোট ১০টি স্টলে বিভিন্ন রকমের পিঠার সমাহার ছিল চোখে পড়ার মত। দেশের বিভিন্ন জেলার মিষ্টি ও পিঠার আয়োজন ও দর্শনার্থীদের ভিড়ে এক মিলন মেলায় পরিণত হয় মোহাম্মদপুর ঈদগাহ মাঠ। বেলা গড়ার সাথে সাথে সাড়ে তিনশত ছাত্র/ছাত্রী ও অভিভাবকদের উপস্থিতি ও বাহিরাগতদের পদচারণায় জমে উঠে এই উৎসব।

মিতু আক্তার নামে এক অভিভাবক বলেন, খুব সুন্দর পরিবেশ, ঢাকার মধ্যে এমন পিঠা উৎসবের আয়োজন বেশ ভালো লেগেছে। পরিবারের সবাইকে নিয়ে এই পিঠা উৎসবে আসতে পেরে আনন্দিত। অনেক ধরণের পিঠা কিনেছি ও খেয়েছি। বেশির ভাগ পিঠা ছিল আমার কাছে অচেনা। আমার মনে হয় এই ধরণের পিঠা উৎসব প্রতি বছরই করা উচিত।

এসময় উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা শিক্ষা অফিসার মোছা. জেসমিন আক্তার বানু, শাহীন স্কুল, গাজীপুর শাখার অধ্যক্ষ মাসুদ রানা তালুকদার, শাহীন স্কুল, সিরাজগঞ্জ শাখার অধ্যক্ষ মো. নুরুল হক, মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ মিজানুর রহমান মিজানসহ আরও অনেকে।

এরআগে, গত মঙ্গলবার সকাল ৯টায় মোহাম্মদপুর ঈদগাহ মাঠে প্লে থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের খেলা-ধূলার আয়োজন করা হয়। খেলায় নির্ধারণ করা হয় প্রথম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের। অনুষ্ঠান ও খেলার সার্বিক পরিচালনা করেছেন ‘শাহীন স্কুল’র মোহাম্মদপুর শাখার পরিচালক মো. ইমরুল হাসান ইমন। দৌঁড় ঝাপ, আলু কুড়ানো, চকলেট দৌঁড়, বিস্কুট দৌড়সহ নানা ধরনের খেলায় মুখরিত হয় মোহাম্মদপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গণ।

উল্লেখ্য, পিঠা উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে ছিল বিডি২৪লাইভ ডট কম।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: